সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
জাতীয়
একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম মারা গেছেন
রাজবাড়ী প্রতিনিধি :
Published : Monday, 5 October, 2020 at 3:49 PM
একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম মারা গেছেনরাজবাড়ীর কৃতি সন্তান একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (৫ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি হার্টের সমস্যাসহ বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।
রাজবাড়ীর সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা আজিজা খানম বলেন, চিত্রশিল্পী মনসুর উল করিম হার্টের সমস্যা নিয়ে বেশ কয়েকদিন আগে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। সোমবার দুপুরে তিনি মারা গেছেন বলে আমাকে জানিয়েছেন তার মেয়ে সাদিয়া শামিম মনসুর।
এ সময় সাদিয়া শামিম মনসুর আমাকে আরো জানান, তার বাবার ইচ্ছানুযায়ী তাকে রাজবাড়ীর বুননে আনা হবে এবং তার বাবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।
মনসুর উল করিম ১৯৫০ সালে রাজবাড়ীতে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশি চিত্রশিল্পী এবং অধ্যাপক। তিনি ১৯৭২ সালে ঢাকা আর্ট ইনস্টিটিউট থেকে চারুকলায় স্নাতক এবং ১৯৭৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। দীর্ঘ ৪০ বছর তিনি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে অধ্যাপনা করেন। সত্তর দশকের শুরু থেকে তিনি দেশের চিত্রশিল্পে অবদান রেখে আসছেন। চিত্রকলায় অবদানের জন্য তাকে বাংলাদেশ সরকার ২০০৯ সালে একুশে পদকে ভূষিত করেন।
দেশের চিত্রশিল্পের অনন্য অগ্রযাত্রায় তার ভূমিকা জাতি সবসময় শ্রদ্ধাভরে স্মরণ করবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft