শনিবার, ০৮ মে, ২০২১
সারাদেশ
ফুলবাড়ী কোল্ডষ্টোরেজের বিদ্যুৎ লাইন তিনদিন থেকে বিছিন্ন
অরক্ষিত হয়ে পড়েছে চার উপজেলার ২০০ কৃষকের আলুর বীজ
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
Published : Monday, 5 October, 2020 at 3:53 PM
অরক্ষিত হয়ে পড়েছে চার উপজেলার ২০০ কৃষকের আলুর বীজদিনাজপুরের ফুলবাড়ী উপজেলার একমাত্র কোল্ডষ্টোরেজ (হিমাগার) এর বিদ্যুৎ লাইন গত তিনদিন থেকে বিছিন্ন করেছে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২।
বিদ্যুৎ লাইন বিছিন্ন হওয়ায় অরক্ষিত হয়ে পড়েছে হিমাগারে থাকা ফুলবাড়ীসহ চার উপজেলার ২০০ জন কৃষকের বীজ আলু।
দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মহাব্যবস্থাপক বলছেন তিনমাস থেকে বিদ্যুৎ বীল বাঁকি থাকার কারনে তারা বিদ্যুৎ লাইন বিছিন্ন করেছেন। তবে ফুলবাড়ী কোল্ডষ্টোরেজের ব্যবস্থাপক গোলাম মস্তোফা বলেন, করোনা দুর্যোগ ও দির্ঘ সময় থেকে বৃষ্টিপাত হওয়ায়, কৃষকেরা আলু রোপনের জন্য জমি তৈরী করতে পারেনি। এই কারনে কৃষকরা আলু ছাড় না নেয়ায় তারা সময়মত বিদ্যুৎ বীল পরিশোধ করতে পারেনি। কৃষকদের আলু ছাড় নেয়া হলে, তারা বিদ্যুৎ বীল পরিশোধ করবেন।
এদিকে কোল্ডষ্টোরেজের মালিকের সাথে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর রশি টানা-টানিতে বিপাকে পড়েছে কৃষকরা। কৃষকরা বলছেন এই বছর টানা বৃষ্টিপাতের কারনে তারা আলু রোপনের জন্য জমি তৈরী করতে পারছেনা, এখন যদি আলুর বীজ নষ্ট (পছেঁ যায়) হয়ে যায় তারা আলু রোপন মৌসুমে বীজ সঙ্কটে পড়বেন।
ফুলবাড়ী কোল্ডষ্টোরেজ সুত্রে জানা গেছে এই ফুলবাড়ী কোল্ডষ্টোরেজে ফুলবাড়ীসহ পার্বতীপুর, নবাবগঞ্জ, বিরামপুর ও চিরির বন্দর উপজেলার আলুচাষিরা এই কোলষ্টোরেজে বীজ সংরক্ষনে রাখে। বিদ্যুৎ সংযোগের অভাবে যদি আলুর বীজ ধ্বংশ হয়, তাহলে ফুলবাড়ীসহ চার উপজেলার আলু চাষিদের বীজ সঙ্কট দেখা দিবে। এই জন্য আলু চাষিরা বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপনের জন্য কোল্ডষ্টোরেজ কর্তৃপক্ষ ও দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য দাবী জানিয়েছেন।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft