সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যবিপ্রবির দ্বিতীয় বৈদ্যুতিক সাব-স্টেশন উদ্বোধন
কাগজ ডেস্ক :
Published : Monday, 5 October, 2020 at 6:32 PM
যবিপ্রবির দ্বিতীয় বৈদ্যুতিক সাব-স্টেশন উদ্বোধনবিশ্ববিদ্যালয়ের ক্রমবর্ধমান প্রশাসনিক, একাডেমিকসহ বিভিন্ন ভবন ও গবেষণাগারে বৈদ্যুতিক সরবরাহ নিরবিচ্ছিন্ন এবং সহনীয় মাত্রায় রাখতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ১৬০০ কেভিএ ক্ষমতাসম্পন্ন একটি বৈদ্যুতিক সাব-স্টেশন উদ্বোধন করা হয়েছে।
সোমবার (৫ অক্টোবর) দুপুরে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন দ্বিতীয় এই বৈদ্যুতিক সাব-স্টেশন উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ১৬০০ কেভিএ ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক সাব-স্টেশনটি স্থাপন করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে ৮০০ কেভিএ ক্ষমতাসম্পন্ন আরেকটি বৈদ্যুতিক সাব-স্টেশনও রয়েছে।
যবিপ্রবির প্রধান প্রকৌশলীর দফতর থেকে জানানো হয়, নতুন এই সাব-স্টেশন থেকে বর্তমানে নয় তলা বিশিষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন, হ্যাচারি অ্যান্ড ওয়েট ল্যাব এবং আনসারদের নতুন বাসভবনে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। ভবিষ্যতে নির্মাণাধীন স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন, বীর প্রতীক তারামন বিবি হল, প্রকৌশল ওয়ার্কশপ এবং চাহিদা অনুযায়ী বিভিন্ন ভবনে নিরবিচ্ছিন্ন ও সহনীয় মাত্রায় বিদ্যুৎ সরবরাহ করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, ড. আব্দুল্লাহ আল মামুন, ড. সুমন চন্দ্র মোহন্ত, ড. নাসিম রেজা, ড. মো. মেহেদী হাসান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক ড. মো. আমজাদ হোসেন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, পরিচালক (হিসাব) মো. জাকির হোসেন প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft