শনিবার, ০৬ মার্চ, ২০২১
সারাদেশ
শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে নগরীতে শিশুদের নিয়ে লফস এর আনন্দ উৎসব
হাফিজুর রহমান পান্না, রাজশাহী ব্যুরো :
Published : Monday, 5 October, 2020 at 7:14 PM
শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে নগরীতে শিশুদের নিয়ে লফস এর আনন্দ উৎসব“ শিশুর সাথে শিশুর তরে - বিশ^ গড়ি নতুন করে ” স্লোগানে ৫ - ১১ অক্টোবর বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ, ২০২০ সারা দেশে পালিত হচ্ছে। সপ্তাহটি উপলক্ষ্যে বাংলাদেশ শিশু অধিকার ফোরামের সহযোগিতায় নানাবিধ কর্মসূচী গ্রহন করেছে উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস)। এর ধারাবাহিকতায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ, ২০২০ এর প্রথম দিন নগরীর ১৪ নং ওয়ার্ড তেরখাদিয়ায় অবস্থিত রুরুাল এ্যান্ড আরবান ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (রুডো)’র শিশু ও কিশোর পরিবারের সদস্যদের নিয়ে দিনটি উৎযাপন করা হয়।
কর্মসূচীর মধ্যে শিশু সপ্তাহ আনুষ্ঠানিক ভাবে কেক কেটে উদ্ধোধন করা হয়। পরবর্তী শিশুদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আনন্দ উৎসব ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপত্বি করেন সাবেক মহিলা কমিশনার, বাংলাদেশ শিশু অধিকার ফোরামের নির্বাহী কমিটির সদস্য ও লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি’র সভাপতি লিয়াকত কাদির , রুডো এর নির্বাহী পরিচালক মোঃ সোহাগ আলী, বৃষ্টি নারী কল্যাণ সংস্থা’র সভানেত্রী লুতফুন নাহার, রুডো’র কোষাধ্যক্ষ আব্দুল খালেক।  অনুষ্ঠানে লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন আজকের শিশুরা আগামী দিনের নতুন দিগন্ত উম্মোচন করবে। তোমারা আমাদের আগামীর ভবিষ্যত। শিশুদের প্রতি সকলের সহনশীল আচারন করার আহবান জানান। তিন বর্তমান পরিবেশ শিশু বান্ধব নয় উল্লেখ করে শিশু নির্যাতন, ধষণ বন্ধে সামাজিক ভাবে আরও সচেতন হওয়ার আহবান জানান। শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে নগরীতে শিশুদের নিয়ে লফস এর আনন্দ উৎসব
অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন শিশু অধিকার সপ্তাহ পালন তখনই স্বার্থকতা পাবে যখন আমাদের সকল শিশু তার চলার পথে বাধাহীন ভাবে চলতে পারবে। বর্তমান পরিবেশ আমরা আমাদের শিশু সস্তানদের নিয়ে উদ্বিগ্ন। বিশেষ করে কন্যা শিশুদের ব্যপারে আমরা সবাই চিন্তিত। আমরা আজকের শিশু অধিকার সপ্তাহ যেন দিন হিসেবে নয় শিশুদের অধিকার নিরাপত্তা নিশ্চিতে সমাজকে সচেতন করতে পারে এই আশা করি। রুডো’র নির্বাহী পরিচালক বলেন লফস অত্র এলাকার রুডো শিশু কিশোর পরিবারের সাথে দিনটি উৎযাপন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন এবং শিশু অধিকার রক্ষায় একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে অন্যনার মধ্যে লফস এর প্রোগ্রাম ম্যানেজার মোঃ সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এ্যাসিসটেন্ট সুলতানা রিজিয়া, রুডো’র প্রোগ্রাম অফিসার তামান্না ইসলাম, রুডো ইয়ূথ গ্রপ সাবিত্রি হেমব্রম সহ শিশু ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে সকল শিশুকে লফস এর পক্ষ থেকে মাস্ক প্রদান করা হয় এবং  কেন্দ্রীয় কিশোর পাঠাগারকে সচেতনতামূলক ফেষ্টুন প্রদান করা হয়।  



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft