বুধবার, ১৬ জুন, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মোংলা পৌরসভায় দ্রুত নির্বাচনের দাবি
কাগজ ডেস্ক :
Published : Monday, 5 October, 2020 at 7:20 PM
মোংলা পৌরসভায় দ্রুত নির্বাচনের দাবি সুশাসন নিশ্চিত এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় মেয়াদ উত্তীর্ণ মোংলা পোর্ট পৌরসভায় দ্রুততম সময়ে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন) ও সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ।
সোমবার (৫ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে এ দাবি জানানো হয়।
সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ ১০ বছর ধরে মোংলা পোর্ট পৌরসভার কোনো নির্বাচন হচ্ছে না। একের পর এক মামলা দিয়ে নির্বাচন আটকে রাখা হয়েছে। এখন মামলা নিষ্পত্তি হলেও নির্বাচনের উদ্যোগ নেই। ইতোমধ্যে হাইকোর্ট সব মামলা খারিজ করে দিয়েছে এবং স্থানীয় প্রশাসন সেই মোতাবেক ব্যবস্থা গ্রহণ করেছে। কিন্তু স্থানীয় সরকার মন্ত্রণালয় ও নির্বাচন কমিশনের পক্ষপাতিত্বমূলক আচরণে মোংলা পৌর নির্বাচন আটকে আছে।
বক্তারা আরও বলেন, বর্তমান মোংলা পোর্ট পৌরসভার মেয়র বিএনপি নেতা মো. জুলফিকার আলীর নেতৃত্বে কতিপয় ব্যক্তি ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন। এর ফলে নেতৃত্ব’র বিকাশ এবং উন্নয়নমূলক কর্মকাণ্ড ক্ষতিগ্রস্ত হচ্ছে। এছাড়া ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে জনগণের রায় ছাড়া জগদ্দল পাথরের মতো চেয়ার আঁকড়ে থাকা গণতান্ত্রিক রীতি-নীতি ও সংস্কৃতির পরিপন্থি।
এ সময় সমাবেশ থেকে  পৌর মেয়র জুলফিকারকে পদ ত্যাগের আহ্বান জানানো হয়। একই সঙ্গে বক্তারা সুশাসন নিশ্চিত এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় আমলাতান্ত্রিক জটিলতা নিরসন করে দ্রুততম সময়ে মেয়াদ উত্তীর্ণ মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবি জানান বক্তারা।
সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর মোংলা শাখার সভাপতি অধ্যাপক শেখ নজরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সুজনের সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাধারণ সম্পাদ শরীফ জামিল, সুজনের সমন্বয়কারী দিলীপ সরকার, হকার্স ইউনিয়নের সভাপতি সেকেন্দার হায়াত, সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ মোংলার সমন্বয়কারী মো. নূর আলম শেখ, সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনের সাকিলা পারভীন, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম সুজন, নাগরিক নেতা আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উৎপল মণ্ডল, মোংলা পৌর বিএনপি নেতা আব্দুস সালাম ব্যাপারী, মোংলা পৌর জাতীয় পার্টির নেতা মো. সেলিম হোসেন প্রমুখ। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft