সোমবার, ১০ মে, ২০২১
জাতীয়
এমন নৃশংসতা দেখে হাড়-রক্ত শীতল হয়ে যায় : রিজভী
ঢাকা অফিস :
Published : Monday, 5 October, 2020 at 6:31 PM
এমন নৃশংসতা দেখে হাড়-রক্ত শীতল হয়ে যায় : রিজভীবিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এমসি কলেজের পৈশাচিকতা দেখেছি, তার দুদিন পরে সিলেটে নারীর ওপর পৈশাচিকতা দেখলাম। ওদিকে পাহাড়ি নারীর ওপর পৈশাচিকতা দেখেছি। এগুলো তো প্রতিদিন হচ্ছে। শরীরের রক্ত এবং হাড় শীতল হয়ে যায় এসব কাহিনি শুনলে।
সোমবার (৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত ‘বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে ইতিহাস বিকৃত করে নাটক নির্মাণের প্রতিবাদে’ এক মানববন্ধনে রিজভী এসব কথা বলেন।
তিনি বলেন, নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে নির্যাতনের সামাজিক যোগাযোগমাধ্যমে যে ভিডিওটা ভাইরাল হয়েছে, সে ঘটনার সঙ্গেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জড়িত। আমার প্রশ্ন হচ্ছে, ঘটনাটি ঘটেছে ২ সেপ্টেম্বর, অর্থাৎ এক মাসের বেশি সময় আগে। গতকাল কেন এটা ভাইরাল হলো? এটা তো একটা বিরাট প্রশ্ন? এর কারণ কী?’
নোয়াখালীর নারী নির্যাতনের প্রসঙ্গ উল্লেখ করে বিএনপি নেতা বলেন, বাক রহিত হয়ে যায়, কণ্ঠস্বর স্তব্ধ হয়ে যায়। যাকেই জিজ্ঞেস করেছি আপনি কি এই ঘটনা দেখেছেন? সেই বলেছে, একটু দেখে আর দেখতে পারি নাই।
বিএনপির এই শীর্ষ নেতা বলেন, দেশের পরিস্থিতিতে প্রতিটি মুহূর্ত উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে থাকতে হচ্ছে। এখানে শুধু বক্তৃতা করে প্রতিবাদ করার কিছু নেই। এমসি কলেজের পৈশাচিকতা দেখেছি, তার দুদিন পরে আবারও সিলেটে নারীর ওপর পৈশাচিকতা দেখলাম। ওদিকে পাহাড়ি নারীর ওপর পৈশাচিকতা দেখেছি। এগুলো তো প্রতিদিন হচ্ছে। শরীরের রক্ত এবং হাড় শীতল হয়ে যায় এসব কাহিনি শুনলে।
তিনি বলেন, নোয়াখালীর জড়িত সবাই আওয়ামী লীগের, আমরা সেটুকু জানতে পেরেছি। এত বড় ঘটনা পুলিশ প্রশাসন জানে না, সিভিল অ্যাডমিনিস্ট্রেশন জানে না, এটা কি বিশ্বাসযোগ্য? প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী হ্যারল্ড লাস্কির একটা কথা আছে, একটা সরকার বা রাষ্ট্রকে বোঝা যায় তার কর্মকর্তাদের দিয়ে। এত বড় উৎপীড়নের ঘটনা, এত বড় সম্ভ্রমহানির ঘটনা, এত বড় শ্লীলতাহানির ঘটনা, কী বীভৎস কী মর্মান্তিক, এটা ভাষায় বর্ণনা করা যায় না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft