রবিবার, ১৩ জুন, ২০২১
শিক্ষা বার্তা
শিক্ষক সভ্যতার অভিভাবক: মোল্লা আমীর
কাগজ সংবাদ :
Published : Monday, 5 October, 2020 at 10:13 PM
শিক্ষক সভ্যতার অভিভাবক: মোল্লা আমীরযশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডক্টর মোল্লা আমীর হোসেন বলেছেন, শিক্ষক সভ্যতার অভিভাবক, সমাজের অভিভাবক, সমাজের প্রতিনিধিও। কার্যত শিক্ষক একজন আলোকিত, জ্ঞানী, গুণি ও বুদ্ধিদীপ্ত পন্ডিত। তিনি বিবর্তনের অনুঘটকের দায়িত্ব পালন করেন। তার সাফল্যের ভিত্তি হল পেশাগত জ্ঞান ও দক্ষতা, নির্মল চারিত্রিক গুণাবলী, আন্তরিক সদিচ্ছা ও প্রচেষ্টা। শিক্ষকদের নিকট সমাজের প্রত্যাশা অনেক। শিক্ষকরা সমাজের প্রত্যাশা শতকরা যত পূরণ করতে পারবেন সমাজও নূন্যতম তত ভাগ সম্মান শিক্ষকদের দেবেন। তাই দায়িত্ব জ্ঞান ও মননে শিক্ষকদের আদর্শ হয়ে উঠতে নিজের উন্নয়ন নিজে ঘটাতে হবে।
আন্তর্জাতিক শিক্ষক দিবস উপলক্ষে ডাক্তার আবুল কাশেম শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। রেলরোড বাগমারা দীঘি লেনে ফাউন্ডেশনের কার্যালয়ে দিবসটি উপলক্ষে আলোচনা, শিক্ষক সংবর্ধনা ও পুরস্কার বিতরণ করা হয়।
প্রফেসর খোন্দকার ইনামুল কবীরের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশ্বাস মোহাম্মদ ওয়াহিদুজ্জামান। অতিথি ছিলেন শিক্ষাবিদ প্রফেসর ডক্টর মোস্তাফিজুর রহমান, ঝিনাইদহ সরকারি ভেটেনারি কলেজের উপাধ্যক্ষ ডাক্তার অমলেন্দু ঘোষ, ঝিকরগাছা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশিদ, বাঘারপাড়া দর্গাহ্পুর ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক কোহিনুর হোসেন, সাবেক সমাজসেবা অফিসার নাদুর হোসেন বিশ্বাস এবং শংকরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বুলবুল।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft