রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
ক্রীড়া সংবাদ
শ্রীলংকাতেও শুরু হচ্ছে টি-১০ লিগ
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 6 October, 2020 at 4:45 PM
শ্রীলংকাতেও শুরু হচ্ছে টি-১০ লিগসময়ের সঙ্গে সঙ্গে ছোট হচ্ছে ক্রিকেটের আকার। ওভার কমতে কমতে বর্তমানে ১০ ওভারের প্রতিযোগিতামূলক ক্রিকেটও দেখা যাচ্ছে অহরহ। এরই মধ্যে টি-১০ লিগ নামে দশ ওভারের টুর্নামেন্ট শুরু করেছে কয়েকটি দেশ। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে শ্রীলংকা। এর মাধ্যমে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পূর্ণ সদস্যদের মাঝে প্রথম দেশ হিসেবে এই টুর্নামেন্টটি আয়োজনের কৃতিত্ব অর্জন করবে তারা।
বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। চলতি সপ্তাহেই এই লিগ আয়োজনের জন্য তারা টুর্নামেন্ট স্পন্সর এবং ফ্র্যাঞ্চাইজি মালিকানার দরপত্র আহ্বান করবে বলে জানিয়েছে।
তবে টুর্নামেন্টের বিষয়ে এখন বিস্তারিত কিছু জানায়নি এসএলসি। প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী ২০২১ সালে এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর ব্যাপারে এগোচ্ছে লংকান ক্রিকেট বোর্ড। আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফিরলে লংকা প্রিমিয়ার লিগের (এলপিএল) সূচির সঙ্গে সামঞ্জস্য রেখে টুর্নামেন্টটি আয়োজন করা হবে।
এ প্রসঙ্গে এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, অবশ্যই টি-১০ লিগ শ্রীলংকা ক্রিকেটকে বাণিজ্যিক দিক থেকে এগিয়ে যেতে সহায়তা করবে। তবে এটি একটি নতুন ধারণা। দর্শকদের জন্য টুর্নামেন্টটি আরো আকর্ষণীয় হতে হবে। আমরা আশা করছি টুর্নামেন্টটি দেশে একটি নতুন একটি আমেজ এনে দেবে।
পরিকল্পনা অনুযায়ী লংকান ক্রিকেট বোর্ড আয়োজিত টি-১০ লিগে মোট ১৭টি ম্যাচ হতে পারে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হবে টুর্নামেন্টটি। থাকবে সেমিফাইনাল ও ফাইনাল। সবমিলিয়ে ছয়টি দল অংশ নিতে পারে এই টুর্নামেন্টে। একেকটি দল স্কোয়াডে সর্বোচ্চ ১৬ জন খেলোয়াড় নিতে পারবে।
করোনার পরিস্থিতির কারণে আপাতত দুটি ভেন্যুতে টি-১০ লিগ গড়াতে পারে। ভেন্যু হিসেবে বিবেচনায় আছে ডাম্বুলা এবং পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়াম।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft