শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
সারাদেশ
জয়পুরহাটে ধর্ষনের মিথ্যা মামলা করায় বাদীর কারাদণ্ড
জয়পুরহাট প্রতিনিধি :
Published : Tuesday, 6 October, 2020 at 7:47 PM
জয়পুরহাটে ধর্ষনের মিথ্যা মামলা করায় বাদীর কারাদণ্ডজয়পুরহাটে মেয়েকে ধর্ষনের মিথ্যা মামলা করায় বাদী মুন্নুজান বিবি (৪৮) নামে এক ছাত্রীর মাকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বিকেলে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক রুস্তম আলী এ রায় দেন। একই সাথে এ মামলার প্রধান আসামীসহ ৪ আসামীকে অব্যাহতি দেন বিচারক।
দন্ডপ্রাপ্ত মুন্নুজান বিবি সদর উপজেলার বিষুপুর গ্রামের রবিউল ইসলামের স্ত্রী।
মামলার প্রধান আসামী হলেন, একই গ্রামের বিষ্ণুপুর গ্রামের আব্দুর রাজ্জাক মোল্লার ছেলে মারুফ হোসেন (২৫)। আর বাকিরা হলেন, তার বাবা আব্দুর রাজ্জাক মোল্লা (৫০), তার মা মরিয়ম বিবি (৪৩) এবং একই গ্রামের আব্দুল গফুরের ছেলে গোলাম নবী (৪৩)।
মামলার বিবরণে বলা হয়েছে, জয়পুরহাট সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের আব্দুর রাজ্জাক মোল্লার ছেলে মারুফ হোসেন একই গ্রামের মুন্নুজান বিবির অষ্টম শ্রেনীর ওই ছাত্রীকে স্কুলে যাতায়াতের সময় প্রায় প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় চলতি বছরের ০১ ফেব্রুয়ারী ওই ছাত্রীটি স্কুলে যাওয়ার সময় মারুফ তার ৩ সহযোগিকে নিয়ে ফুসলিয়ে অপহরন করে নিয়ে একটি ঘরে আটকে রাখে। তখন ওই ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষন করে মারুফ। পরে তাকে বিয়ের প্রলোভনে আরও প্রায় ৩ মাস আটকে রেখে ধর্ষন করে। এরপর মারুফ তাকে বাবার বাড়ী থেকে ৫ লাখ টাকা যৌতুক আনতে বলে। যৌতুক আনলে বিয়ে করবে, অন্যথায় তাকে বিয়ে করবেনা বলে হুমকি দেয়। তখন ছাত্রীটি টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে বাড়ি থেকে বের করে দেয়। পরে সে বাবার বাড়ি এসে তার মাকে ঘটনাটি জানালে তার মা মুন্নুজান বিবি বাদী হয়ে আদালতে ধর্ষনের মামলা করে।
পরে আদালতে বিচারক মামলার তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দেয়। আদালতে আইনজীবিদের পাল্টাপাল্টি যুক্তিতর্ক এবং বাদী ও স্বাক্ষীদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জানা যায়, মামলার প্রধান আসামী মারুফ হোসেনের পরিবারের সাথে বাদীর বিরোধ ছিল বলে তাদের ফাঁসাতেই এমন ধর্ষনের মিথ্যা মামলা করা হয়েছে।
ধর্ষনের এমন মিথ্যা মামলা করায় মুন্নুজানকে ৫ বছরের কারাদন্ড ও একই সাথে মারুফ হোসেনসহ বাকি আসামীদের এ মামলা থেকে অব্যাহতির আদেশ দেন বিচারক।
উল্লেখ্য, গেল ২৮ সেপ্টেম্বর জয়পুরহাটে একই আদালতে জমিজমা নিয়ে বিরোধে প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য নিজের শিশুর বিরুদ্ধে মিথ্যা ধর্ষন মামলার অভিযোগে মোরশেদুল সরকার নামে আরেক বাদীকে ৫ বছরের কারাদন্ড দেন আদালত।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft