মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
সীমান্তে পাকিস্তানের ভারী গোলাবর্ষণে ভারতীয় সেনা নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 6 October, 2020 at 8:03 PM
সীমান্তে পাকিস্তানের ভারী গোলাবর্ষণে ভারতীয় সেনা নিহতজম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে সোমবার পাকিস্তানের গোলাবর্ষণে ভারতীয় সেনাবাহিনীর এক জুনিয়র অফিসার নিহত হয়েছেন। নিয়ন্ত্ররেখার বাবখোরি এলাকায় সোমবার ব্যাপক গোলাগুলি চালায় পাক সেনাবাহিনী।
ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বিনা প্ররোচনায় সোমবারও রাজৌরির নৌশেরা সেক্টরে গোলাবর্ষণ করেছে পাকিস্তান। হামলায় এক সেনা প্রাণ হারিয়েছেন। এই ঘটনার পর ভারতও পাল্টা গোলাবর্ষণ শুরু করে। তবে, হামলার বিস্তারিত এখনও জানা যায়নি।
ভারতের এক প্রতিরক্ষা মুখপাত্র জানান, জম্মুর রাজৌরি ও পুঞ্চের নিয়ন্ত্রণরেখা সংলগ্ন দু'টি সেক্টরে পাকসেনারা গুলি চালিয়েছে। একই সঙ্গে মর্টার সেলও নিক্ষেপ করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত রাজৌরির নৌশেরা সেক্টরে ভারী গোলাবর্ষণ করে পাকিস্তান।
সন্ধ্যা থেকে নৌশেরায় দু'পক্ষের গোলাগুলি শুরু হয়। কিছুক্ষণ ধরে গোলাগুলি চলার পর তা বন্ধ হয়ে যায়। ওই মুখপাত্র জানান, রাত ৮টা ২০ মিনিটে আবারও পাক গোলাবর্ষণ শুরু হয়।
সেসময় পুঞ্চের দেগওয়ারকে লক্ষ্য করে বিনা প্ররোচনায় গুলি ছোড়ে পাকিস্তান। সঙ্গে মর্টার সেলও নিক্ষেপ করা হয়। গভীর রাত পর্যন্ত দু-পক্ষের গোলাগুলি চলেছে।
গত পাঁচ দিনের মধ্যে এ নিয়ে চারজন ভারতীয় সেনা পাকিস্তানের হামলায় নিহত হয়েছেন। গত ১ অক্টোবর পুঞ্চের কৃষ্ণাঘাটি সেক্টর ও কুপওয়ারার নৌগম সেক্টরে পৃথক দু'টি সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনায় তিন ভারতীয় সেনা জওয়ান নিহত হন।
সোমবার শ্রীনগরের কাছে সন্ত্রাসীদের হামলার ঘটনাও ঘটেছে। হামলায় সিআরপিএফের ২ জওয়ান নিহত হন। গুরুতর আহত হয়েছেন আরও তিনজন। পুলিশ সূত্র জানিয়েছে, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার পাম্পোরে বাইপাসের কাছে কান্দিজেল ব্রিজের উপর বেলা ১২টা ৫০ মিনিটে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা।
হামলায় নিহতরা ১১০ ব্যাটেলিয়নের সঙ্গে যুক্ত ছিলেন। হামলার পর পুরো এলাকায় তল্লাশি অভিযান চালায় যৌথ বাহিনী। টহলদারির সময় নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা ফের গুলি ছুড়লে তিন জওয়ান গুলিবিদ্ধ হন। তাদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরই জম্মু-শ্রীনগর জাতীয় সড়কপথ বন্ধ করে দেওয়া হয়।
জম্মু-কাশ্মীরে গত আট মাসে ৩১৮৬টি সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। চলতি বছরের জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে এই সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft