রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
সারাদেশ
ধর্ষণের বিরুদ্ধে মানিকগঞ্জে মানববন্ধন-সমাবেশ
জালাল উদ্দিন ভিকু, মানিকগঞ্জ প্রতিনিধি :
Published : Thursday, 8 October, 2020 at 7:34 PM
ধর্ষণের বিরুদ্ধে মানিকগঞ্জে মানববন্ধন-সমাবেশসারাদেশে অব্যাহত নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ ও বিচারহীনতার অপসংস্কৃতির বিরুদ্ধে মানিকগঞ্জে সমাবেশ করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের শহীদ রফিক চত্ত্বরে আয়োজিত সমাবেশে অংশ নেন জাতীয় মহিলা সংস্থাা, ঘাতক দালাল নির্মূল কমিটি, উদীচী শিল্পীগোষ্ঠী, সুশাসনের জন্য নাগরিক (সুজন), খেলাঘর আসর, শিক্ষক সমিতি, মানিকগঞ্জ এইচডি, এবিডিএমসহ জেলার প্রগতিশীল সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা। এছাড়া সারা দেশে নারী নির্যাতনের প্রতিবাদে কোর্ট চত্তরে জাতীয়তাবাদি আইনজীবী ফোরাম সমাবেশ করেছে।
ঘন্টাব্যাপী এই সমাবেশে উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি কাজী শিউলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থা মানিকগঞ্জ কার্যালয়ের চেয়ারম্যান লক্ষ্মী চ্যাটার্জী , অধ্যক্ষ কমরেড আজহারুল ইসলাম আরজু, অধ্যক্ষ কমরেড আবুল ইসলাম শিকদার, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াত হোসাইন খান, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কমরেড মজিবুর রহমান মাষ্টার,  সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মামুন, খেলাঘর আসরের সাধারণ সম্পাদক কমরেড আরশেদ আলী মাষ্টার প্রমূখ।
বক্তারা বলেন, অতি সম্প্রতি দেশে নারী ও শিশু নির্যাতন আশংকাজনকভাবে বেড়ে গেছে। আইনের চোখ ফাঁকি দিয়ে অভিযুক্তরা পার পেয়ে যাচ্ছে। একারণে নারী ও শিশু নির্যাতনের সর্বো”চ শাস্তির মৃত্যুদন্ডের আইন করে দ্রুততম সময়ের মধ্যে রায় কার্যকর করতে হবে।
অপর দিকে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মানিকগঞ্জ কোর্ট চত্তরে সারা দেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে সমাবেশে বক্তব্য রাখেন অ্যাডভোকেট জামিলুর রশিদ খান, অ্যাডভোকেট আদাজ হোসেন, অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, অ্যাডভোকেট নূরতাজ আলম বাহার, অ্যাডভোকেট মেজবাউল হক, অ্যাডভোকেট আক্তারুজ্জামান লিটন প্রমূখ। 



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft