রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
ট্রাম্প-বাইডেনের দ্বিতীয় বিতর্ক বাতিল
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 10 October, 2020 at 5:36 PM
ট্রাম্প-বাইডেনের দ্বিতীয় বিতর্ক বাতিলশেষ পর্যন্ত বাতিল হয়ে গেল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে প্রধান দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে অনুষ্ঠিতব্য দ্বিতীয় বিতর্ক। আগামী ১৫ অক্টোবরের এ আয়োজন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেটস (সিপিডি)।
সিএনএন, ওয়াশিংটন পোস্টসহ একাধিক মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, শুক্রবার এই সিদ্ধান্তের কথা জানায় সিপিডি। মূলত এই বিতর্কটি ভার্চুয়ালি হওয়ার কথা ছিল। কিন্তু করোনায় আক্রান্ত ট্রাম্প ভার্চুয়ালি অংশ নিতে রাজি হননি। সে কারণেই এটি বাতিল করা হলো।
কমিশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, এটা স্পষ্ট যে আগামী ১৫ অক্টোবর কোনো বিতর্ক হবে না। তবে নির্ধারিত সময়েই তৃতীয় বিতর্ক অনুষ্ঠিত হবে। নির্ধারিত ২২ অক্টোবরে শেষ বিতর্ক আয়োজনেই পূর্ণ মনোযোগ দেবে সিপিডি। দুই প্রার্থীই এ বিতর্কে অংশ নিতে সম্মতি দিয়েছেন বলে জানিয়েছে আয়োজক সংস্থাটি। তবে ট্রাম্পের প্রচারণা দলের দাবি, বিতর্কে মার্কিন প্রেসিডেন্টের কাছে বাইডেনকে নাকানিচুবানি খাওয়া থেকে রক্ষা করতেই দ্বিতীয় বিতর্ক বাতিল করেছে সিপিডি। তাদের মতে, ট্রাম্প পুরোপুরি সুস্থ হয়েই দ্বিতীয় বিতর্কে স্বশরীরে উপস্থিত থাকতে পারতেন।
বিবৃতিতে আরো বলা হয়, স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা এবং পর্যাপ্ত পরীক্ষা, মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্বসহ অন্যান্য নিয়ম অনুসরণ করে টেনেসির ন্যাশভাইলে বেলমন্ট ইউনিভার্সিটিতে বিতর্ক এই অনুষ্ঠিত হবে।
ট্রাম্প-বাইডেনের শেষ বিতর্ক অনুষ্ঠানে ১৫ মিনিট করে ছয়টি অংশে বিভক্ত থাকবে। প্রতিটি অংশের আলোচ্য বিষয় ঘোষণা করবেন অনুষ্ঠানের সঞ্চালক এনবিসি নিউজের ক্রিস্টেন ওয়েলকার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft