সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
দাবানলে পুড়ছে তুরস্কের হাতয় প্রদেশের তিন শহর
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 10 October, 2020 at 7:44 PM
দাবানলে পুড়ছে তুরস্কের হাতয় প্রদেশের তিন শহরভয়াবহ দাবানলে পুড়ছে তুরস্কের দক্ষিণাঞ্চলীয় হাতয় প্রদেশের বেলেন জেলা। এই দাবানল সিরিয়ার সীমান্তবর্তী প্রদেশটির ইসকেন্দেরুন আরসুজসহ তিন শহরে ছড়িয়ে পড়েছে। দাবানল নিয়ন্ত্রণে কাজ করে চলেছে দেশটির দমকল বাহিনী।
দাবানলের ফলে বেলেনের সঙ্গে দুই জেলার সংযোগকারী রাস্তা বন্ধ করা দেয়া হয়েছে। এছাড়া ঝুঁকির আওতায় থাকা আবাসিক অঞ্চলগুলোকে খালি করা হচ্ছে।
প্রদেশটির গভর্নর জানিয়েছেন, শুক্রবার স্থানীয় সময় সকাল দশটার দিকে বেলেনের সরমাজার পাশের একটি সাবস্টেশনের বিস্ফোরণ থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এরপর প্রবল বাতাসের কারণে ওই অঞ্চলে দ্রুতভাবে আগুন ছড়িয়ে পড়ে।
আগুনে হাজারো গাছপালা, কয়েকটি যানবাহন আর বেশ কিছু বসতবাড়ি পুড়ে গেছে। আগুন ধীরে ধীরে বিস্তৃর্ণ অঞ্চলে ছড়িয়ে পড়ছে। দমকল বাহিনীর তিন শতাধিক সদস্য আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
এই আগুন যাতে সীমান্তে না ছড়িয়ে পড়ে তাই সাবধানতা হিসেবে সীমান্তের কাছে দমকল বাহিনী মোতায়েন করা হয়েছে। সীমান্ত থেকে প্রায় এক কিলোমিটার দূরে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।   সূত্র- ডেইলি সাবাহ




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft