শনিবার, ০৬ মার্চ, ২০২১
জাতীয়
নতুন অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব গ্রহণের দিনই পদত্যাগ করলেন দু'জন অতিরিক্ত
ঢাকা অফিস
Published : Sunday, 11 October, 2020 at 1:50 PM
নতুন অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব গ্রহণের দিনই পদত্যাগ করলেন দু'জন অতিরিক্তএকই দিনে পদত্যাগ করলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ ঊদ্দিন ফকির এবং মুরাদ রেজা। তারা আলাদাভাবে পদত্যাগপত্র জমা দেন। বর্তমানে শুধু এস এম মুনির অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে কর্মরত রয়েছেন। 
রোববার সকালে ব্যাক্তিগত কারণ দেখিয়ে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা আইন মন্ত্রণালয়ের সলইসিটর বরাবর পদত্যাগপত্র জমা দেন। তার আগে পদত্যাগ করেন মমতাজ উদ্দিন ফকির। এরই মধ্যে আজ সকাল থেকে দায়িত্ব পালন শুরু করেছেন দেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। 
পদত্যাগকারী মমতাজ উদ্দিন ফকির ২০১০ সালের ১ জুলাই থেকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ২০০১ থেকে ২০০২ সালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। এর আগে ১৯৯৪ থেকে ১৯৯৫ সালে তিনি সমিতির সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৭ সালে এরশাদবিরোধী আন্দোলনে আইনজীবী নেতাদের সঙ্গে কারাবরণ করেন।
মমতাজ উদ্দিন ফকির ১৯৮৬ সালে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরপর ১৯৮৮ সালের আগস্টে হাইকোর্টের এবং ২০০১ সালের ২৬ ফেব্রুয়ারি আপিল বিভাগের আইনজীবী হন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft