শনিবার, ০৬ মার্চ, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
আর্মেনিয়ার ড্রোন ভূপাতিত করল আজারবাইজান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 11 October, 2020 at 7:15 PM
আর্মেনিয়ার ড্রোন ভূপাতিত করল আজারবাইজানআর্মেনিয়ার একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে আজারবাইজান। আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আজ (রোববার) সকালে আর্মেনিয়ার একটি ড্রোন আজারবাইজানের সেনা অবস্থানের ওপর গুপ্তচরবৃত্তি চালাচ্ছিল।
ড্রোনটির উপস্থিতি টের পেয়েই সক্রিয় হয়ে ওঠে বিমান বাহিনী। এরপর একটি জঙ্গিবিমানের সহযোগিতায় ড্রোনটিকে ভূপাতিত করা হয়। যুদ্ধবিরতির মধ্যেই আর্মেনিয়া ড্রোনের সাহায্যে গোয়েন্দা তৎপরতা চালাচ্ছিল বলে আজারবাইজান অভিযোগ করেছে।
এদিকে, আজারবাইজানের প্রেসিডেন্ট এলহাম আলীয়েভ আর্মেনিয়ার বিরুদ্ধে নিষিদ্ধ গুচ্ছ বোমা ব্যবহারের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। আর্মেনিয়া ইসরাইলের তৈরি গুচ্ছ বোমা ব্যবহার করেছে বলে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল অভিযোগ করার পর তিনি বলেছেন, এই অভিযোগ ভিত্তিহীন। আলীয়েভ বলেন, আমরা জঙ্গিবিমান, ট্যাঙ্ক ও ড্রোন ব্যবহার করেছি। গুচ্ছ বোমা ব্যবহার করতে যাব কেন?।
গত দুই সপ্তাহ ধরে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে মারাত্মক রকমের সামরিক সংঘাতের পর রাশিয়ার মধ্যস্থতায় শুক্রবার রাতে দু পক্ষ শান্তি আলোচনায় বসে এবং গতকাল (শনিবার) স্থানীয় সময় দুপুর ১২টা থেকে যুদ্ধবিরতি কার্যকর হয়।
সংঘর্ষে ৩০০’র বেশি মানুষ নিহত এবং বহু মানুষ আহত হয়েছেন। যুদ্ধ কবলিত অঞ্চল থেকে লাশ উদ্ধার এবং বন্দী বিনিময় করার লক্ষ্য নিয়ে মূলত এই যুদ্ধবিরতি প্রতিষ্ঠিত হয়েছে। তবে যুদ্ধবিরতি কতক্ষণ পর্যন্ত স্থায়ী হবে সে সম্পর্কে কোনো তথ্য জানা যায় নি।#



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft