শনিবার, ০৬ মার্চ, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
যুদ্ধবিরতির মধ্যেই আজারবাইজানে আর্মেনীয় হামলা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 11 October, 2020 at 7:17 PM
যুদ্ধবিরতির মধ্যেই আজারবাইজানে আর্মেনীয় হামলারাশিয়ার মধ্যস্থতায় যুদ্ধবিরতির কয়েক ঘন্টার মধ্যেই আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তম শহর গানজায় হামলা চালিয়েছে আর্মেনিয়া।
যুদ্ধবিরতির আইন লঙ্ঘন করে রবিবার আর্মেনীয়দের ওই হামলায় গানজায় কমপক্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। খবর আল জাজিরা। হামলার পর বিতর্কিত অঞ্চল নাগর্নো-কারাবাখে পরিস্থিতি অবনতির জন্য একে অপরকে দায়ী করছে দুই দেশ।
দুই সপ্তাহের লড়াইয়ের পর গত শুক্রবার মস্কোয় আলোচনার সময় দুই দেশ সাময়িক যুদ্ধের বিষয়ে একমত হয়। পরবর্তীতে শনিবার যুদ্ধবিরতির চূড়ান্ত সিদ্ধান্ত আসে। কিন্তু শান্তি স্থাপনের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে রবিবার আবারও আজারবাইজানে হামলা চালায় আর্মেনিয়া।
নাগর্নো-কারাবাখ অঞ্চল নিয়ে আজারবাইজান ও আর্মেনিয়ার বিবাদ দীর্ঘদিনের। যা গেল ২৭ সেপ্টেম্বর রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। অঞ্চলটির প্রশাসন জানিয়েছে, আজারবাইজানের সঙ্গে লড়াইয়ে শুক্রবার পর্যন্ত তাদের ৩৭৬ জন জওয়ান ও ২৭ জন সাধারণ নাগরিক প্রাণ হারিয়েছেন।
এদিকে বিদ্রোহীদের অভিযোগ উড়িয়ে আজারবাইজান দাবি করেছে যে অপরপক্ষই প্রথমে হামলা চালায়। ফলে বাধ্য হয়ে তাদের জবাব দিতে হচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft