মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
আটক হলেন মহানবীকে নিয়ে কটুক্তিকারী যবিপ্রবি ছাত্র মিটুন
সাতক্ষীরা প্রতিনিধি :
Published : Monday, 12 October, 2020 at 2:30 PM
আটক হলেন মহানবীকে নিয়ে কটুক্তিকারী যবিপ্রবি ছাত্র মিটুন আটক হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাময়িক বরখাস্ত হওয়া ছাত্র মিঠুন মন্ডল। সোমবার মধ্যরাতে সাতক্ষীরার দেবহাটা উপজেলার নারিকেলী এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি যবিপ্রবির ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র।
মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তি কুরুচিপূর্ণ মন্তব্য ফেইসবুকে প্রচারের কারণে তাকে আটক করা হয় বলে পুলিশ সূত্রে জানাগেছে। একইসাথে যবিপ্রবির এক জরুরি সভায় সোমবার তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়। সে সাতক্ষীরার দেবহাটা উপজেলার নারিকেলী গ্রামের জুগল মন্ডলের ছেলে।
সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিন আলম চৌধুরী জানান, মিঠুন মন্ডল যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন। বর্তমানে গ্রামের বাড়ি দেবহাটায় রয়েছেন। ফেইসবুকে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে আপত্তিকর ও কটুক্তি করে মন্তব্য করায় তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
উল্লেখ, সোমবার সকালে যবিপ্রবির উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি, শিক্ষক সমিতি ও কর্মকর্তা সমিতির জরুরি সভায় মিঠুন মন্ডলের ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।
ওই সভায় মিঠুন মন্ডলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনসহ প্রচলিত আইনে মামলা দায়ের এবং এ বিষয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া, ঘটনায় চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক হলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান। কমিটির সদস্যরা হলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, ড. ইঞ্জি এবং সদস্য সচিব কর্মকর্তা সমিতির সহসভাপতি মো. নজরুল ইসলাম। কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।       





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft