মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
বিশ্বজুড়ে করোনায় মৃত ১০ লাখ ৮০ হাজার ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 12 October, 2020 at 5:39 PM
বিশ্বজুড়ে করোনায় মৃত ১০ লাখ ৮০ হাজার ছাড়ালপ্রাণঘাতী করোনাভাইরাসে (কভিড-১৯) বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৮০ হাজার ছাড়িয়ে গেছে। শনাক্ত হয়েছে ৩ কোটি ৭৮ লাখের কাছাকাছি মানুষ।
শুরু থেকে করোনা সংক্রান্ত পরিসংখ্যান জানিয়ে আসা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার বাংলাদেশ সময় দুপুর ৩টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মারা গেছেন ১০ লাখ ৮১ হাজার ৭০৯ জন।
আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৭ লাখ ৭৯ হাজার ২০২ জন। তবে সুস্থ হয়েছেন ২ কোটি ৮৩ লাখের বেশি মানুষ।
করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে প্রায় ৮০ লাখ রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ২ লাখ ১৯ হাজারের বেশি লোক।
মৃতের তালিকায় দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। দেশটিতে মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। শনাক্ত হয়েছে প্রায় ৫১ লাখ। আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরেই লাতিন আমেরিকার দেশটির অবস্থান।
এক লাখ ৯ হাজার ১৮৪ মৃত্যু নিয়ে তালিকায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে ৭১ লাখ ২০ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তের তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়।
এদিকে দেশে রোববার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৫২৪ জনে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭৮ হাজার ২২৬ জন।
প্রসঙ্গত, ডিসেম্বরের শেষে চীনের উহান থেকে এই করোনাভাইরাস পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত প্রাণঘাতী ভাইরাসটির কোনো ভ্যাকসিন বা টিকা নাই। যদিও রাশিয়া একটি টিকা আবিষ্কার করেছে, যেটি নিয়ে সন্দেহ প্রকাশ করেছে আন্তর্জাতিক মহল।
বিজ্ঞানীরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন যত দ্রুত সম্ভব টিকা বাজারে আনতে। এর মধ্যে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, মার্কিন ওষুধ কোম্পানি পাইজারের গবেষকদের আবিষ্কৃত টিকা বেশ আশা জাগিয়েছে বিশ্বজুড়ে। কয়েকটি টিকা শেষ পর্যায়ে আছে। এ বছরের শেষ কিংবা আগামী বছরের শুরুর দিকে সাধারণের জন্য করোনা টিকা বাজারে চলে আসবে বলে ধারণা করা হচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft