সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
ক্রীড়া সংবাদ
ফেডারেশন কাপ ডিসেম্বরে
দলবদল শুরু ১ নভেম্বর
ক্রীড়া ডেস্ক:
Published : Thursday, 15 October, 2020 at 8:27 PM
দলবদল শুরু ১ নভেম্বরনভেম্বরের প্রথম দিন থেকেই নতুন ফুটবল মৌসুমের দলবদল শরু। শেষ হবে ১৫ ডিসেম্বর। খেলোয়াড় রেজিস্ট্রেশন শেষ হওয়ার চারদিন পর ১৯ ডিসেম্বর মাঠে গড়াবে মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপ। বৃহস্পতিবার বাফুফের প্রফেশনাল লিগ কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে। ৩ অক্টোবর অনুষ্ঠিত ভোটে বাফুফের নির্বাহী কমিটি নির্বাচিত হওয়ার পর এই প্রথম কোনো স্ট্যান্ডিং কমিটি সভা করলো।
সভায় নতুন মৌসুমে ১ এশিয়ানসহ চারজন বিদেশি রেজিস্ট্রেশনের অনুমোদন দেয়া হয়েছে। চারজনই এক ম্যাচে খেলতে পারবেন। প্রিমিয়ার লিগ কয়টি ভেন্যুতে হবে, তা পরের সভায় সিদ্ধান্ত হবে। তার আগে ছয় ভেন্যু পরিদর্শন করা হবে। ভেন্যুগুলো হচ্ছে, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, বাংলাদেশ আর্মি স্টেডিয়াম, কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম, নরসিংদী স্টেডিয়াম, গাজীপুর স্টেডিয়াম ও বিকেএসপি।
গত মৌসুমে পরিত্যক্ত হওয়ায় এবার ফুটবলারদের পুরোনো ক্লাবেই খেলতে হবে। তবে সমঝোতার মাধ্যমে ক্লাব পরিবর্তন করা যাবে। ক্লাবগুলো যে খেলোয়াড়দের ছেড়ে দেবে, তাদের নাম ২৯ অক্টোবরের মধ্যে জানিয়ে দিতে হবে।
বাফুফের নির্বাচনের আগে লিগ কমিটি সিদ্ধান্ত নিয়েছিল নতুন মৌসুমে ফুটবলারদের পারিশ্রমিক হবে পরিত্যক্ত মৌসুমে যা ছিল তার ২৫ ভাগ। খেলোয়াড়রা নাখোশ হয়েছিলেন সেই সিদ্ধান্তে। তাদের দাবি ছিল ৫০ ভাগ।
মঙ্গলবার বাফুফে সভাপতি পারিশ্রমিক ৪০ ভাগ পর্যন্ত বাড়ানোর আশ্বাস দিয়েছিলেন ফুটবলারদের। তবে বৃহস্পতিবার লিগ কমিটির সভায় ৩৫ ভাগ নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ ফুটবলাররা গত মৌসুমে যে পারিশ্রমিক পেয়েছিলেন এবার পাবেন তার ৩৫ ভাগ।
গত মৌসুমের অনেক বকেয়াও আছে। খেলোয়াড়দের সেই বকেয়ার ৪০ থেকে ৪৫ ভাগ রেজিস্ট্রেশনের আগেই পরিশোধ করবে ক্লাবগুলো।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft