শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রোটারি থেকে পাওয়া ছাগলে ভাগ্য বদলানোর স্বপ্ন ২০ নারীর
কাগজ সংবাদ :
Published : Friday, 16 October, 2020 at 8:38 PM
রোটারি থেকে পাওয়া ছাগলে ভাগ্য বদলানোর স্বপ্ন ২০ নারীর যশোর শহরের বারান্দিপাড়ার বেবি বেগমের ঘরে বিয়েযোগ্য কন্যা। তাকে বিয়ে দিতে চান। তবে, দারিদ্র্যের কারণে পারছেন না কন্যাকে পাত্রস্থ করতে। লোকলজ্জায় কারো কাছে হাত পাততে পারেন না। অন্যদিকে, দারিদ্র্যের কশাঘাতে একেকটি দিন কাটে পূর্ববারান্দিপাড়ার রানি খাতুনের। সংসার চালাতে নিদারুণ দুশ্চিন্তায় যখন দিন কাটছিল বেবি বেগম ও রানি খাতুনের ঠিক সেই সময় তারা পেলেন আশার আলো। শুক্রবার তাদের মতো আরও ১৮ জন নারী রোটারি ক্লাব অব যশোর কার্যালয়ে এসেছিলেন ভাগ্য বদলে যাওয়ার আশায়। সরাসরি প্রশাসনের সবচেয়ে বড় কর্মকর্তার হাত থেকে তারা পেলেন একটি করে গর্ভবতী ছাগল। যা দিয়ে তারা ভাগ্য বদলানোর স্বপ্ন দেখছেন।  
রোটারি ক্লাব অব যশোরের উদ্যোগে শুক্রবার নিজস্ব কার্যালয়ে দুঃস্থ নারীদের মধ্যে ছাগল বিতরণ করা হয়। চলমান প্রজেক্ট রোটারি আনোয়ারা খাতুন দুঃস্থ মহিলা কল্যাণ ট্রাস্টের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন মাস উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছাগল বিতরণের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রোটারি ক্লাব অব যশোরের সভাপতি সাইফুল্লাহ খালেদ। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান। স্বাগত বক্তৃতা করেন রোটারি ক্লাবের সদস্য সচিব এ.জেড.এম সালেক। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেক্রেটারি রোটারিয়ান আক্তারুজ্জামান, জাহিদ হাসান টুকুন, এ.এইচ.এম মাহমুদ রিবন, জিল্লুর রহমানসহ ক্লাবের অন্যান্য সদস্যরা।
আলোচনা সভায় বক্তারা বলেন, গবাদি পশু পালন দারিদ্র্য বিমোচন এবং পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় উন্নয়নে ভূমিকা রাখতে পারে। তাই হাঁস-মুরগি,গরু-ছাগল পালন হতে পারে দারিদ্র্য ও বেকারত্ব দূরীকরণে অন্যতম সহায়ক। বক্তারা দারিদ্র্য দূরীকরণে দুঃস্থ নারীদের শাকসবজি ও গবাদি পশু পালনের আহ্বান জানান। অনুষ্ঠানে রোটারি ক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসানকে স্মারক উপহার দেওয়া হয়। মোট ২০ জন দুঃস্থ নারীর মধ্যে ছাগল বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন রোটারিয়ান মোয়াজ্জেম হোসেন চৌধুরী টুলু।         




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft