সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১
জাতীয়
ধর্ষণবিরোধী লংমার্চে হামলা
কাগজ ডেস্ক
Published : Saturday, 17 October, 2020 at 2:18 PM
ধর্ষণবিরোধী লংমার্চে হামলা ঢাকা থেকে ফেনিতে নয় দফা দাবিতে চলা ধর্ষণবিরোধী লংমার্চে হামলা হয়েছে। শনিবার দুপুরে ফেনী শহরের শান্তি কোম্পানি মোড় এলাকায় একদল যুবক লংমার্চে অংশ নেয়া বামপন্থী ছাত্র সংগঠনসমূহের নেতাকর্মীদের ওপর হামলা চালায়।
হামলায় অন্তত দশজন আহত হয়েছেন বলে দাবি করেছেন লংমার্চে অংশ নেয়া সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদরি জয়। ফেনীতে সমাবেশ শেষে নোয়াখালী রওনা হতে বাসে ওঠার সময় লাঠিসোঁটা ইট নিয়ে সন্ত্রাসীরা এই হামলা চালায় বলে তিনি দাবি করেন। আহতদের মধ্যে তিনজনের নাম জানাগেছে। এরা হলেন হৃদয়, আনিকা এবং ইমা।
ছাত্রফ্রন্ট সভাপতি আরও দাবি করেন, এই হামলার পেছনে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা জড়িত।
হামলায় লংমার্চে অংশ নেয়া ছয়টি গাড়ি ভাংচুরের শিকার হয়েছেন বলে দাবি করেছেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল। হামলার সময় পুলিশ নীরব ভূমিকা পালন করে বলেও তিনি দাবি করেন।
তবে, হামলাকারীদের প্রতিহত করা হয়েছে বলে দাবি করেছেন ফেনী সদর থানার ওসি মো. আলমগীর হোসেন। তিনি বলেন, ‘ঘটনার পর লংমার্চে অংশকারীদের নোয়াখালী পাঠানো হয়েছে’।
বামপন্থী কয়েকটি ছাত্র সংগঠন দেশব্যাপী ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গণজাগরণ তৈরির উদ্দেশ্য নিয়ে শুক্রবার ঢাকা থেকে নোয়াখালী পর্যন্ত লংমার্চ শুরু করেছে। এতে সংগঠনগুলোর প্রায় পাঁচশ’ নেতাকর্মী অংশ নিচ্ছেন। পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক ও নারী সংগঠনের প্রতিনিধিরাও লংমার্চে ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড হাতে অংশ নিচ্ছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft