রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাত পোহালেই ভোট : নিরাপত্তায় ৩ হাজার ফোর্স নিযুক্ত
যশোরে ১শ’৪৮ কেন্দ্র ঝুঁকিপূর্ণ
দেওয়ান মোর্শেদ আলম
Published : Monday, 19 October, 2020 at 12:06 AM
যশোরে ১শ’৪৮ কেন্দ্র ঝুঁকিপূর্ণসকল প্রচার প্রচারণা শেষ। আগামীকাল যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন। এই নির্বাচনে ভোট গ্রহণের জন্য প্রস্তুত ১শ’৭৫ কেন্দ্রের মধ্যে ১শ’৪৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে তথ্য দিয়েছে ডিএসবি। এ জন্য ব্যাপক নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। পুলিশ আনসার মিলিয়ে ৩ হাজার ফোর্স নিযুক্ত করা হয়েছে নির্বাচনী নিরাপত্তায়।
আজ থেকে আগামী ৩ দিন কঠোর অবস্থানে থেকে নির্বাচন ও নির্বাচন পরবর্তী যে কোনো অনাকাঙ্খিত ঘটনা রুখে দেবে পুলিশ।
যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে দু’জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতায় নেমেছেন। নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী নুরজাহান ইসলাম নীরা ও ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী নুর উন নবী গতকাল মধ্যরাত পর্যন্ত প্রচারণা চালিয়েছেন। আজ সকল প্রকার প্রচারণা বন্ধ। আজ থেকে নির্বাচন কমিশনের চুড়ান্ত প্রস্তুতি চলছে। তেমনি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মাঠে নেমেছে কঠোর নির্বাচনী নিরাপত্তায়।
ডিএসবির তথ্যানুযায়ী, নির্বাচন কমিশন যশোর সদর উপজেলার ১৫ টি ইউনিয়নের যে ১শ’৭৫টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য প্রস্তুতি নিয়েছে। তার মধ্যে ১শ’৪৮টি ঝুঁকিপূর্ণ। আর মাত্র ২৭টি কেন্দ্র সাধারণ। সকল প্রকার ঝুঁকিমুক্ত করে অবাধ সুষ্টু ভোট অনুষ্ঠান করতে ১৮ অক্টোবর থেকে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। যে কোনো অনাকাঙ্খিত ঘটনা রুখে দিতে অ্যাকশানে যাবে পুলিশ। এ লক্ষ্যে নির্বাচনী এলাকায় ১ হাজার ২শ’ পুলিশ ফোর্স, ২ হাজার ২শ’৭৫ জন আনসার সদস্য নিযুক্ত করা হয়েছে। প্রতিটি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে একজন অফিসার মিলিয়ে ৪ জন পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য থাকবেন। এছাড়া পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, ইন্সপেক্টরগণ মাঠ পর্যায়ে তদারকি করবেন। টহলেও থাকবে আইন শৃংখলা বাহিনীর অনেকগুলো টিম। কয়েকটি গোয়েন্দা সংস্থাও থাকবে মাঠে। সব মিলিয়ে আজ থেকে আগামী ৩ দিন বিশেষ নিরাপত্তা বলয়ে রাখা হচ্ছে কেন্দ্রগুলো ও নির্বাচনী এলাকা। নির্বাচনী বিধি লংঘন করাসহ যে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনায় তাৎক্ষনিকভাবে অ্যাকশানে যাবে পুলিশ।
এ ব্যাপারে ডিএসবির ডিআইও ওয়ান এম মশিউর রহমান গ্রামের কাগজকে জানিয়েছেন, ঝুঁকিপূর্ণ ও সাধারণ কেন্দ্রে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। পুলিশ সুপার থেকে শুরু করে অন্য সিনিয়র অফিসারগণ মাঠে থাকবেন। আজ থেকে কেন্দ্রে ফোর্স পৌঁছে যাবে। আর  পুলিশি এই নির্বাচনী নিরাপত্তা নির্বাচনের দিন ছাড়াও পরবর্তী আরো দুদিন থাকবে।  





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft