রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
ক্রীড়া সংবাদ
এশিয়ান নেশনস কাপ দাবা
পুরুষ বিভাগ থেকে বাংলাদেশ বাদ
ক্রীড়া ডেস্ক:
Published : Monday, 19 October, 2020 at 9:38 AM
পুরুষ বিভাগ থেকে বাংলাদেশ বাদএশিয়ান নেশনস কাপ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগের প্রিলিমিনারি পর্বে বাংলাদেশ দল দশম স্থান লাভ করেছে। নয় খেলায় ১১ ম্যাচ পয়েন্ট পেয়ে বাংলাদেশ দশম হয়। শীর্ষস্থান প্রাপ্ত আটটি দল কোর্য়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় বাংলাদেশ দশম হয়ে বাদ পড়েছে। রোববার অনুষ্ঠিত ওপেন বিভাগের সপ্তম, অষ্টম ও নবম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। সপ্তম রাউন্ডের খেলায় বাংলাদেশ দল ২.৫-১.৫ গেম পয়েন্টে জাপানকে পরাজিত করে। বাংলাদেশের পক্ষে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার যথাক্রমে জাপানের ফিদে মাস্টার বাবা মাসাহিরো ও ওটোয়া ইউটোকে পরাজিত করেন। গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ জাপানের ক্যান্ডিডেট মাস্টার ত্রান থান তু’র সঙ্গে ড্র করেন ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান জাপানের আন্তর্জাতিক মাস্টার নেনজো রাইয়োসুকির কাছে হেরে যান। 
অষ্টম রাউন্ডে বাংলাদেশ ০.৫-৩.৫ গেম পয়েন্টে ভারতের কাছে হেরে যায়। গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার ভারতের গ্র্যান্ড মাস্টার এস পি সেতুরামানের সঙ্গে ড্র করেন গ্র্যান্ড মাস্টার নিয়াজ, গ্র্যান্ড মাস্টার জিয়া ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন সাগর যথাক্রমে ভারতের বি, আধিবান, সুর্য শেখর গাঙ্গুলী ও কৃষ্ণান শশীকিরনের কাছে হেরে যান। 
নবম ও শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ ৪-০ গেম পয়েন্টে শ্রীলংকাকে পরাজিত করে। বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার ফাহাদ, গ্র্যান্ড মাস্টার জিয়া, গ্র্যান্ড মাস্টার রিফাত ও আন্তর্জাতিক মাস্টার সাগর যথাক্রমে শ্রীলংকার ফিদে মাস্টার তিলকরতেœ, ফিদে মাস্টার দেলোভেরা মিনাল সানজুলা, ক্যান্ডিডেট মাস্টার লিয়ানাগে রানিনদু দিলসান ও ফিদে মাস্টার ডি সিলভাকে পরাজিত করেন। 
ইরান ১৫ পয়েন্ট পেয়ে প্রথম, ১৪ পয়েন্ট করে নিয়ে ফিলিপাইন দ্বিতীয় ও মঙ্গোলিয়া তৃতীয় হয়। ১৩ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া চতুর্থ এবং ১২ পয়েন্ট করে নিয়ে পঞ্চম হতে অষ্টম স্থান লাভ করে ইন্দোনেশিয়া, ভারত, কাজাকস্তান ও সিঙ্গাপুর।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft