রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে ১১ জন আহত
খুলনা প্রতিনিধি
Published : Monday, 19 October, 2020 at 1:29 PM
খুলনায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে ১১ জন আহতখুলনায় আন্দোলনরত পাটকল শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষে নয়জন শ্রমিক এবং তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। বন্ধ রাষ্ট্রায়ত্ব পাটকল চালুর দাবিতে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ সোমবার সকালে আটরা শিল্পাঞ্চলের ইস্টার্ন গেটে মহাসড়ক অবরোধ করলে এই সংঘর্ষ বাধে। আহতদের মধ্যে একজনকে খুলনা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে চার শ্রমিককে আটক করেছে পুলিশ।
পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ ইস্টার্ন গেটের সামনে যশোর-খুলনা মহাসড়ক অবরোধ করার কিছুক্ষণ পর পুলিশ এসে তাদেরকে তুলে দেয়। এ নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর এক পর্যায়ে পুলিশ-শ্রমিক সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দু’ রাউন্ড শর্টগানের গুলি ও সাত রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে।
পুলিশের দাবি, শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তাদেরকে শান্ত করতে গেলে তারা আরও উত্তেজিত হয়ে পুলিশের ওপর আক্রমণ বাড়িয়ে দেয়।
তবে, পুলিশের অভিযোগ অস্বীকার করেছেন পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক কুদরত-ই-খুদা। তিনি অভিযোগ করেন, শ্রমিকদের শান্তিপূর্ণ অবরোধে পুলিশ আক্রমণ চালায়। তারা টিয়ারসেল ও গুলি করে শ্রমিকদেরকে তুলে দেয়ার চেষ্টা করে। একইসাথে চালানো হয় লাঠিচার্য। এতে অনেক শ্রমিক আহত হয়েছেন বলে দাবি করেন তিনি।
শ্রমিক নেতারা বলেছেন, বিজিএমসির দুর্নীতি আর লুটপাটের কারণে পাটকলে লোকসান হয়েছে। সেটার দায় কেনো শ্রমিকরা বহন করবে; অথচ সেই দায় অন্যায়ভাবে শ্রমিকদের ওপর চাপিয়ে রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো বন্ধ করে শ্রমিকদের পথে বসানো হয়েছে। বন্ধ পাটকল চালু না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে শ্রমিক নেতারা হুশিয়ারি উচ্চারণ করেন।    




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft