রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
জাতীয়
এটিএম আজহারসহ ১৫০ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ
কাগজ ডেস্ক :
Published : Monday, 19 October, 2020 at 3:27 PM
এটিএম আজহারসহ ১৫০ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণনাশকতার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক সহকারী সেক্রেটারি জেনালের এটিএম আজহারুল ইসলামসহ ১৫০ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। সোমবার (১৯ অক্টোবর) ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েস চার্জশিট গ্রহণ করেন। মামলায় ১৪ আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।
সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার এ তথ্য জানান।
তিনি বলেন, আজ মামলাটি চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল। শুনানি শেষে আদালত চার্জশিট গ্রহণ করে পলাতক আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এসময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি এটিএম আজহারুল ইসলামকে কারাগার থেকে আদালতে হাজির করে পুলিশ।
২০১১ সালের সেপ্টেম্বরে নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে আজহারুল ইসলামসহ ১৫০ জনের বিরুদ্ধে পুলিশ রমনা থানায় মামলা করে। পরে পুলিশ তাদের বিরুদ্ধে মামলাটিতে চার্জশিট দাখিল করে।
প্রসঙ্গত, ২০১২ সালের ২২ আগস্ট এটিএম আজহারুল ইসলাম মগবাজারের বাসা থেকে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার হন। এরপর থেকে তিনি কারাগারে। ওই মামলায় ২০১৪ সালের ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তার ফাঁসির রায় দেন। ওই রায় আপিলে ২০১৯ সালের ৩১ অক্টোবর আপিল বিভাগ বহাল রাখেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft