বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
আগামীদিনের তৃতীয় অর্থনেতিক করিডোর হচ্ছে যশোর : কাজী নাবিল
কাগজ ডেস্ক :
Published : Monday, 19 October, 2020 at 3:38 PM
আগামীদিনের তৃতীয় অর্থনেতিক করিডোর হচ্ছে যশোর : কাজী নাবিলযশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, যশোরকে বানানো হচ্ছে আগামীদিনের তৃতীয় অর্থনেতিক করিডোর।  সেইলক্ষ্যে সরকার যশোরকে কেন্দ্র করে যাবতীয় উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।
সোমবার সকালে যশোরের আল হেরা ডিগ্রি কলেজের নবনির্মিত ভবন পরিদর্শন উপলক্ষে আয়োজিত মতবিনিময়সভায় প্রধানঅতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।   
তিনি বলেন, গত ৬-৭ বছর আমি এমপি থাকাকালে যশোরে প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে; যার সকল কৃতিত্ব একমাত্র আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। আমরা এই উন্নয়নের বাহকমাত্র। শেখ হাসিনা আজকে বাংলাদেশের উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। সেকারণে আমাদের সকল শ্রেণি পেশার মানুষকে জননেত্রীর প্রতি ঐক্যবদ্ধ হয়ে আাদের সকলকে দেশের জন্যে কাজ করে যেতে হবে।  
শিক্ষাকে একমাত্র পথ হিসেবে চিহ্নিত করে এমপি কাজী নাবিল আহমেদ বলেন, শিক্ষার উপরে কিছু নাই।  শিক্ষাখাতে আমরা যেন আরও বেশি বিনিয়োগ করতে পারি, শিক্ষাখাতে যাতে আরও বেশি সজাগ দৃষ্টি রাখতে পারি- সেদিকে আমাদের বিশেষভাবে নজর দিতে হবে।
করোনাকালীন পরিস্থিতিতে আমাদের সকলকে আরও বেশি সচেতন হতে হবে মন্তব্য করে তিনি আরও বলেন,  সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা- সবাই যাতে মেনে চলি।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ছাত্র-ছাত্রী যাদের সুযোগ আছে, তারা যেন ঘরে বসেই অনলাইনে পড়াশুনা করে। যাদের সেই সুযোগ নেই, তারা যেন ঘরে বসে বই পড়া নিয়ে ব্যস্ত থাকে।  
একইসাথে খেলাধুলার প্রতি শিক্ষার্থীরা যেন বিশেষ গুরুত্ব দেয় সেদিকে নজর রাখার আহ্বান জানিযে এমপি কাজী নাবিল আহমেদ বলেন, আমাদের ছেলেমেয়েরা যদি খেলাধুলায় ব্যস্ত থাকে, নিয়মিত অনুশীলন করে- তাহলে তারা সামাজিক অবক্ষয় থেকে দূরে রাখা সম্ভব।  
তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে একজন মানুষের মধ্যে, একটা শিশুর মধ্যে, একজন সন্তানের মধ্যে সহিষ্ণুতা গড়ে ওঠে; যার মাধ্যমে সে বুঝতে পারে জয়-পরাজয় সবসময় হতে পারে। এই যে মেনে নেওয়ার মানসিকতা- এটি খেলাধুলার মাধ্যমে সহিষ্ণুতা বিকশিত হয়।   এ কারণে খেলাধুলা কিংবা শিক্ষার কোনও বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।
কলেজ অধ্যক্ষ মফিজুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময়সভায় অন্যদের মধ্যে জেলা পরিষদ সদস্য মেহেদি হাসান মিন্টু, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ইব্রাহিম হোসেন বাবু, কলেজের উপাধ্যক্ষ সাইফুল ইসলাম তুহিন, সহকারী অধ্যাপক আশরাফ আলী, যুবমহিলা লীগের সভাপতি মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, যুবলীগনেতা ওয়াহেদুজ্জামান বাবলু প্রমুখ আলোচনা করেন।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft