শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
সারাদেশ
দিনাজপুর সদর উপজেলা নির্বাচন:
আওয়ামী লীগের দুই গ্রুপের অস্তিত্বের লড়াই আজ
শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে :
Published : Tuesday, 20 October, 2020 at 2:11 PM
আওয়ামী লীগের দুই গ্রুপের অস্তিত্বের লড়াই আজঅস্তিত্বের লড়াইয়ের নির্বাচন আজ মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে, দিনাজপুর সদর উপজেলায়। বিরোধী দলের সাথে নয়, ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মধ্যে দু’টো গ্রুপের এ লড়াই। শূণ্য ভাইস চেয়ারম্যান (নিন্দুকদের মতে, নিধিরাম সর্দার) পদে নির্বাচন হলেও এ নির্বাচনী লড়াইটি দু’টি গ্রুপের জন্যই গুরুত্ব বহণ করছে। নিজের প্রার্থীকে বিজয় নিশ্চিত করতে মরিয়া হয়ে কম বেশি মাঠ চষে বেরিয়েছে,উভয় পক্ষের প্রার্থী ও রাজনৈতিক সমর্থরা।দু’হাতে অর্থও বিলিয়েছেন,দানবীরের মতো। যা জাতীয় সংসদের নির্বাচনকেও হার মানিয়েছে। প্রার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে প্রতারণার মামলা,সমর্থন ও পাল্টা সমর্থনের ঘটনাও ঘটেছে। এ দু’টি গ্রুপের মধ্যে দীর্ঘদিন থেকে সাপে নেইলে বসবাস।
মূলতঃ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়ের মৃত্যুতে শূন্য পদে উপ নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। শূন্যপদে প্রতিদ্বনিন্দ্বিতা করছেন,আওয়ামী লীগের দুই গ্রুপের সমর্থিত দুই প্রার্থী ও একজন স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনে লড়ার আগেই বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।
আজ যারা ভোট যুদ্ধে লড়ছেন,এরা হলেন আওয়ামীলীগের একটি গ্রুপের সমর্থিত প্রাথী চশমা প্রতীকে রায়হান কবির সোহাগ এবং আরেকটি গ্রুপে উড়োজাহাজ প্রতীকে ইবনে আজিজ চঞ্চল এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে টিউবওয়েল প্রতীক নিয়ে উত্তম কুমার রায়।
ভোট সুষ্ঠু,শান্তিপূর্ণ এবং নিরপেক্ষভাবে গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে জেলা নির্বাচন অফিস।
এমনটাই জানিয়েছেন,জেলা নির্বাচন কর্মকতা শাহিনুর ইসলাম প্র্রামাণিক শাহীন। তিনি জানান,দিনাজপুর সদরে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৪ হাজার ৫’শ ০৩ জন। এরমধ্যে একলাখ ৮৩ হাজার ৯’শ ১৫ জন নারী এবং ১লাখ ৮১ হাজার ৫’শ ৮৮ জন পুরুষ ভোটার রয়েছে।
আজ সকাল থেকে শুরু হয়েছে, ১’শ ২৮টি কেন্দ্রে ভোট গ্রহণ। এর মধ্যে ৮০টি ঝুকিপূর্ণ ভোট কেন্দ্রে রয়েছে।একারণে সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্যে ১৫ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১ হাজার ৫শ ৩৬ জন আনসার, ৭৬৮ জন পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে ২ প্লাটুন বিজিবি এবং ৬ প্লাটুন র‌্যাব সদস্য।
কিন্তু,ভোটারদের তেমন কোন আগ্রহ নেই ভোট দেয়ার। ভোট কেন্দ্রগ্রলো ভোটার শূণ্য হলেও সমর্থিত রাজনৈতিক নেতা-কর্মীদের কমতি নেই। তাদের উপস্থিতিতেই স্বরগরম ভোট কেন্দ্রগুলো। বেলা শেষে কি হবে,তা নিয়ে শংকিত রাজনৈতিক বিশ্লেষকরা।
এদিকে একই সময়ে জেলার চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে এবং নবাবগঞ্জ উপজেলার জয়পুর ইউনিয়নে ৩ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ চলছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft