বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার
কাগজ সংবাদ
Published : Thursday, 22 October, 2020 at 8:43 PM
যশোরে আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহারযশোরের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে জেলা আইনজীবী সমিতি। বৃহস্পতিবার দুপুরে ২২ দিনের মাথায় সমিতির সাধারণ সভায় সর্বসম্মতি ক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। একইসাথে আদালত চত্বর থেকে টাউট উচ্ছেদে কোনো ছাড় দেওয়া হবেনা বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসাথে সভায় জেলা আইনজীবী সমিতির ১৩ জন নিয়মিত সদস্য অনিয়মিত থাকায় তাদেরকে সহযোগী সদস্য করা হয়। এছাড়া, সাতজন সহযোগী সদস্যকে নিয়মিত সদস্যের পদ দেওয়া হয়েছে। সাধারণ সভায় করোনাকালে সদস্যদের মধ্যে নগদ অনুদানের বিল পাস করা হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রিস আলীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিনিয়র আইনজীবী এটিএম এনামুল হক ও নজরুল ইসলাম। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক এম এ গফুর।
সহযোগী থেকে  নিয়মিত হওয়া সদস্যরা হলেন, আব্দুল জব্বার, আখতার কামাল, আজিজুর রহমান বাবুল, আখতার ফারুক, তরফদার আব্দুল মুকিদ, আজম মোহাম্মদ এজাজ উদ্দিন ও আব্দুল মান্নান।
এছাড়া, নিয়মিত সদস্য থেকে অনিয়মিত হয়েছেন সালেহা বেগম, শহীদ কামরুজ্জামান দুর্বার, তারিকুল ইসলাম খান মুন্না, হুমায়ুন কবীর, মেহেদি হাসান, আলী আহম্মেদ, শাহাবুজ্জামান খান, শামীম উল হাসান, মাহমুদুল হাসান, আবু ইউসুফ, উজ্জ্বল বিশ্বাস, খন্দকার শফিকুল ইসলাম, বনানী বিশ্বাস ও হুমায়ুন কবীর মিন্টু। এ সময় সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ আলী, মোহাম্মদ ইসহক, সাবেক সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম, আবু মোর্তজা ছোট, শাহানুর আলম শাহীন, গাজী আব্দুল কাদির, সমিতির সহসভাপতি মোয়াজ্জেম হোসেন মুকুলসহ অন্যান্যরা অংশ নেন। সভা শেষে জেলা আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রিস আলী সমিতিকে একটি ডায়াস প্রদান করেন।
সভার বিষয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি বলেন, আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। টাউট উচ্ছেদের বিষয়ে বলেন, কোনো মদদদাতা টাউটদের জায়গা দিতে পারবেনা। এছাড়া বহিষ্কার হওয়া আইনজীবী সহকারী মনিরকে ফের যোগদানের সুযোগ নেই। তিনি আরো বলেন, টাউট ইদ্রিস আলমের কোনো ছাড় হবেনা। তাকে আদালত প্রাঙ্গণে আসতে নিষেধ করা হয়েছে। এদিন অবসরপ্রাপ্ত আইনজীবী মোয়াজ্জেম হোসেনের কল্যাণফান্ড থেকে অর্থ প্রাপ্তির বিষয়ে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft