বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাসেল হত্যা মামলায় নয় আসামির আত্মসমর্পণ
কাগজ সংবাদ
Published : Thursday, 22 October, 2020 at 9:03 PM
রাসেল হত্যা মামলায় নয় আসামির আত্মসমর্পণবঙ্গবন্ধু ছাত্র পরিষদের যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ ওরফে রাসেল হত্যা মামলায় আরবপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্যসহ নয়জন আদালতে আত্মসমর্পণ করেছেন। বৃহস্পতিবার তারা আত্মসমর্পণের পর জামিন আবেদন করলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামিরা হলেন, যশোর সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের শাহাদত হোসেনের ছেলে শহিদুজ্জামান শহিদ, একই গ্রামের সেকেন্দার আলীর ছেলে খাইরুল ইসলাম, আবু তাহেরের ছেলে সবুজ হোসেন, শাহাদতের ছেলে শামীম,রুহুল আমিনের ছেলে সেলিম মিয়া, বাগদিয়া গ্রামের আয়নাল মিয়ার ছেলে মোহাম্মদ আলমগীর, বাঁশবাড়িয়া গ্রামের মোসলেম সরদারের ছেলে রমজান সরদার, মোশারেফের ছেলে আশিক হোসেন ও দুলালের ছেলে আজাদ।
গত ১৫ এপ্রিল আধিপত্য বিস্তার নিয়ে বঙ্গবন্ধু ছাত্র পরিষদের যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ ওরফে রাসেলকে (২৩) কুপিয়ে হত্যা করে স্থানীয় সন্ত্রাসীরা। সে বালিয়া ভেকুটিয়া গ্রামের সালেক মৃধার ছেলে। সন্ত্রাসীদের  হামলা ঠেকাতে গিয়ে রাসেলের বড় ভাই আল-আমিন (২৬) জখমও  হয়।
এদিকে, এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও সাত-আটজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করেন। পুলিশ হত্যার সাথে জড়িত অভিযোগে পরের দিন ওমর আলী, ইমদাদুল হক, এমএ রিজাউল ইসলাম ও সাগরসহ চারজনকে আটক করে। এর মধ্যে সাগর হত্যার কথা স্বীকার করে ওইদিনই আদালতে জবানবন্দি দেয়। এরপর আবার এই মামলার আরেক আসামি শাহিন আলমকে আটক করে পুলিশ।  এই মামলার অন্যতম আসামি মাহাবুবুর  রহমান ওরফে পিচ্চি বাবুকে আটক করে। পরে সে আদালতে স্বীকার করে পূর্ব শত্রুতার জের ধরে ১৯ জন মিলে পূর্বপরিকল্পিতভাবে রাসেলকে  হত্যা করা হয়েছে ।
এদিকে, মামলার এ নয় আসামি দীর্ঘদিন পলাতক থাকার পর আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft