বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর রেলস্টেশনের প্লাটফর্মে ছাউনি নেই
বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)
শিমুল ভূইয়া :
Published : Friday, 23 October, 2020 at 9:05 PM
বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)যশোর রেলস্টেশনের দু’ নম্বর প্লাটফর্মের ওপরে ছাউনি না থাকায় ভোগান্তি চরমে পৌঁছেছে যাত্রীদের। রোদ, বৃষ্টিতে নাজেহাল হতে হচ্ছে তাদের। যদিও রেল কর্মকর্তারা বলছেন খুব শিঘ্রই সমস্যার সমাধান হবে। তবে, এলাকাবাসী ও নিয়মিত যাত্রীদের দাবি এ সুর বহু আগের। দ্রুতই এ সমস্যার সমাধানের দাবি জানিয়েছেন যাত্রীরা।
বৃহস্পতিবার সকাল ১১টায় সরেজমিনে যশোর রেল স্টেশনে যেয়ে দেখা যায়, ঝিরঝিরে বৃষ্টির মধ্যেই মাইকে ঘোষণা আসে, অল্প কিছুক্ষণের মধ্যে খুলনা থেকে রকেট মেইল ট্রেনটি দু’ নম্বর প্লাটফর্মে এসে পৌঁছাবে। তার পরই এক নম্বর প্লাটফর্মে আসে রাজশাহী থেকে আসা সাগরদাঁড়ি এক্সপ্রেস। সেসময় এক নম্বর প্লাটফর্মে দু’ ট্রেনের যাত্রীদের ভীড়। ঘোষণা শোনামাত্রই রকেটের যাত্রীরা হুড়মুড়িয়ে দু’ নম্বর প্লাটফর্মের উদ্দেশ্যে ছুটতে শুরু করেন। ওভারব্রিজ থাকলেও অধিকাংশ যাত্রী রেললাইনে নেমে দু’ নম্বর প্লাটফর্মে পৌঁছেন। এর কয়েক মিনিটের মাথায় মুষলধারে শুরু হয় বৃষ্টি। যাত্রীদের কেউ কেউ অবস্থান নেন পাশে থাকা মালবাহী রেলের নিচে, কেউ অন্যের ছাতির তলায়। আবার কেউ কেউ লাগেজ প্লাটফর্মে রেখে দিকবিদিক ছোটাছুটি শুরু করেন। এর আরও ১০ মিনিট পর দু’ নম্বর প্লাটফর্মে রকেট ট্রেন এসে পৌঁছে। ততক্ষণে যাত্রীদের অধিকাংশই ভিজে গেছেন। লাগেজগুলোও ভিজে জবুথবু। এ অবস্থায় ট্রেনে ওঠেন যাত্রীরা।
এসময় কথা হয় মিজানুর রহমান, আঞ্জুমানারা, শরিফুল ইসলাম, কাজল হোসেন, ফরিদুল ইসলামসহ আরও ৬/৭ জনের সাথে। তাদের অভিযোগ, স্টেশনের দু’ নম্বর প্লাটফর্ম দিয়ে ওঠানামা করতে যেয়ে ভোগান্তিতে পড়তে হয় তাদের। বিশেষ করে ওপরে ছাউনি না থাকায় রোদ, বৃষ্টিতে দাড়ানোর উপায় থাকেনা। কেউ কেউ বলেন, অধিকাংশ যাত্রীই ট্রেন আসা দেখতে পেয়ে বা ঘোষণা শুনে দু’ নম্বর প্লাটফর্মে ছুটে যান। এক্ষেত্রে সবাই ওভারব্রিজ ব্যবহার না করে সরাসরি রেললাইন পার হয়ে দু’ নম্বর প্লাটফর্মে পৌঁছান। এতে মারাত্মক দুর্ঘটনার আশংকা থাকে। বিশেষ করে শিশু, নারী ও বৃদ্ধদের চলাচলে বেগ পেতে হয়। বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)
অনেকে বলেন, সংস্কারের অভাবে স্টেশনের ওভারব্রিজের অবস্থাও বেহাল হয়ে পড়েছে। বহু সিড়ি ভেঙে মরণফাঁদে তৈরি হয়েছে ওভারব্রিজটি। নেই ছাউনিও। তাছাড়া, ওভারব্রিজটি স্টেশনের পূর্বে শেষপ্রান্তে অবস্থিত। এক নম্বর প্লাটফর্ম থেকে ওভারব্রিজ ব্যবহার করে দু’ নম্বরে যেতে পর্যাপ্ত সময়ের প্রয়োজন। যা অনেক নারী, শিশু ও বৃদ্ধ যাত্রীদের পক্ষে সম্ভবপর হয়ে ওঠে না। তার আগেই ট্রেন ছেড়ে দেয়ার ভয় থাকে। ফলে যাত্রীরা ওভারব্রিজ দিয়ে যাতায়াতে বিমুখ হয়ে ঝুঁকি নিয়েই এক প্লাটফার্ম থেকে আরেক প্লাটফর্মে যাতায়াত করেন। তারা এসব সমস্যা সমাধানে দ্রুতই পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
এবিষয়ে স্থানীয় বাসিন্দা মাহমুদুল হাসান সুমন, ওমর ফারুক রয়েল, হাসিবুর রহমান, নিয়ামুল হাসান বাবুসহ আরও কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, যশোর রেলস্টেশনের দু’ নম্বর প্লাটফর্ম ও ওভারব্রিজ নিয়ে ভোগান্তি আজ থেকে নয়। প্লাটফর্ম তৈরির সাথে সাথে শোনা যায় ছাউনি হচ্ছে। অথচ বছরের পর বছর পার হলেও তা দৃশ্যমান হয়নি। ১০ বছর আগে সংস্কার হওয়া ওভারব্রিজটির সংস্কার ও প্লাটফর্মে ছাউনি দেয়ার দাবি জানান তারা।
এ বিষয়ে যশোরের স্টেশন মাস্টার আইনাল হাসান বলেন, প্রায় বিষয়টি নিয়ে যাত্রীরা অভিযোগ করেন। তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে লিখিত ভাবেও বিষয়টি জানিয়েছেন। আশা করা হচ্ছে দ্রুতই এর সমাধান হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft