সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচি
কালিয়ায় ১৪৪ ধারা চলছে
ভ্রাম্যমাণ প্রতিনিধি, কালিয়া (নড়াইল)
Published : Tuesday, 27 October, 2020 at 12:49 PM
কালিয়ায় ১৪৪ ধারা চলছে নড়াইলের কালিয়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে দু’টি গ্রুপ একই স্থান ও সময়ে বিজয় মিছিল এবং সমাবেশের ডাক দেয়ায় আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।
বিষয়টি নিশ্চিত করে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা জানান, শান্তি-শৃঙ্খলা রক্ষায় উপজেলা শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময়ে কোনো প্রকার মিছিল, লোক সমাগম ও সভা-সমাবেশ করা যাবে না।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২২ অক্টোবর সন্ধ্যায় জেলা ছাত্রলীগের পক্ষ থেকে নড়াইলের কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার পর থেকে পদবঞ্চিত নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে পরেরদিন উপজেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। তারা নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে পাল্টা কমিটি দেন।
এরপর দু’গ্রুপের নেতাকর্মীরা আজ মঙ্গলবার বিকেল ৩টার দিকে একই সময় ও স্থানে পাল্টাপাল্টি ‘বিজয় মিছিল’ ঘোষণার ডাক দেয়। এ কারণে কালিয়া উপজেলা প্রশাসন শান্তি-শৃঙ্খলা রক্ষায় ১৪৪ ধারা জারি করে।
পদবঞ্চিতরা জানান, নবগঠিত কালিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি মনোনীত না হওয়ায় গত ২৩ অক্টোবর দুপুরে বিক্ষোভ সমাবেশে পাল্টা কমিটি ঘোষণা করেন উপজেলা ছাত্রলীগের বিদায়ী সভাপতি ইব্রাহিম শেখ। তিনি জানান, তাদের ঘোষিত কমিটিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি ইয়ামিন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মহিবুল হক অনিক এবং পৌর ছাত্রলীগের সভাপতি নিয়ামত হোসেন প্রান্ত ও সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম হৃদয়কে মনোনীত করা হয়েছে।
পদবঞ্চিত নেতাদের অভিযোগ, জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ঘোষিত কালিয়া উপজেলা ও পৌর কমিটিতে যোগ্য এবং ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি। এমনকী বিবাহিতদের কমিটিতে রাখা হয়েছে। এই ‘পকেট কমিটি’ অবিলম্বে বাতিল করে নতুন কমিটি ঘোষণার দাবি করেন তারা।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম বলেন, তাদের (পদবঞ্চিত) কমিটি ঘোষণার কোনো অধিকার নেই। জেলা ছাত্রলীগের পক্ষ থেকে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী এক বছরের জন্য এফ এম সোহাগকে কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক এবং কালিয়া পৌর ছাত্রলীগের সভাপতি এম এম তানবীরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস। ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft