শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
করোনাকালে ১০ লাখের অধিক দুস্থ ও অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে : সিটি মেয়র
কাগজ সডেস্ক :
Published : Tuesday, 27 October, 2020 at 3:34 PM
করোনাকালে ১০ লাখের অধিক দুস্থ ও অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে : সিটি মেয়রখুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, করোনাকালে মহানগরীর ১০ লাখের অধিক দুস্থ, অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ পদক্ষপের কারণে দেশে করোনাভাইরাস সংক্রমণ মহামারী আকার ধারণ করতে পারেনি।
মেয়র আজ (মঙ্গলবার) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস-এর উদ্যোগে এবং জিআইজেড প্রকল্পের সহায়তায় খুলনা কারিতাস মিলনায়তনে কোভিড-১৯ ঝুঁকি প্রতিরোধে আক্রান্তদের সহায়তা বিষয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
সিটি মেয়র বলেন, করোনাকালে সরকার ৬৬ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছিল। কিন্তু তার মধ্যেও নিয়ম অনুযায়ী সবকিছু চলেছে, জীবন থেমে থাকেনি। সরকার করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করেছে। মাস্ক নেইতো সেবাও নেই। করোনায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে মৃত্যুর হার কম এবং আক্রান্তের হারও অনেক কম। তিনি বলেন, শীত মৌসুমে করোনা সংক্রমণ বাড়তে পারে।  এজন্য করোনা প্রতিরোধে সকলকে সরকারের স্বাস্থ্যবিধি মেলে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সচেতনতা বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসতে হবে।
কর্মশালয় বিশেষ অতিথির বক্তৃতা করেন কেসিসি’র চীফ প্ল্যানিং অফিসার মোঃ আবির-উল-জব্বার এবং খুলনা কারিতাসের আঞ্চলিক পরিচালক দাউদ জীবন দাস। এতে সভাপতিত্ব করেন কারিতাসের সভাপতি জেমস রমেন বৈরাগী। প্রকল্প সম্পর্কে ধারণাপত্র উপস্থাপন করেন কারিতাস কেন্দ্রীয় কার্যালয়ের ব্যবস্থাপক আলেকজান্ডার ত্রিপুরা।
এ প্রশিক্ষণ কর্মশালয় খুলনা, বরিশাল ও সাতক্ষীরার ৩৫ জন কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft