শুক্রবার, ০৭ মে, ২০২১
জাতীয়
নিত্যপণ্যের চাহিদা পূরণে আগাম কার্যক্রম নেওয়া সুপারিশ
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 27 October, 2020 at 7:00 PM
নিত্যপণ্যের চাহিদা পূরণে আগাম কার্যক্রম নেওয়া সুপারিশনিত্যপণ্যের চাহিদা পূরণের জন্য (ডাল, তেল, চিনি পিঁয়াজ ইত্যাদি) আগাম কার্যক্রম নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।  
মঙ্গলবার (২৭ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ‘বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১০ম বৈঠকে’ এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি তোফায়েল আহমেদ এতে সভাপতিত্ব করেন।
সদস্য বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, মাহমুদ উস সামাদ চৌধুরী, তাহজীব আলম সিদ্দিকী, সেলিম আলতাফ জর্জ এবং সুলতানা নাদিরা বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে ‘কোম্পানি (দ্বিতীয় সংশোধন) বিল, ২০২০’ পাসের জন্য জাতীয় সংসদে উপস্থাপনের সিদ্ধান্ত হয়।  
নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য আলু, পিঁয়াজের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কমপক্ষে ৫-৬ মাস আগে কোন কোন পণ্যের চাহিদা কত তা নিরূপণ করে দেশের খুচরা, পাইকারি এবং আমদানিকারকদের সঙ্গে আলোচনার মাধ্যমে ওইসব পণ্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার উদ্দেশ্যে আমদানি করে মজুদ করতে বলা হয়।
আগামীতে এধরনের পরিস্থিতি সৃষ্টি হলে তা মোকাবিলা করার জন্য মন্ত্রণালয়গুলোর (অর্থ, বাণিজ্য, কৃষি এবং খাদ্য মন্ত্রণালয়) সংশ্লিষ্ট মন্ত্রী এবং সচিবদের সমন্বয়ে বৈঠক করে সমস্যা চিহ্নিত করাসহ উত্তরণের পদক্ষেপ নেওয়ার ব্যবস্থা করার সুপারিশ করা হয়।
এতে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft