সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
জাতীয়
‘ভারতে পর্যটন ভিসা চালু শিগগির’
ঢাকা অফিস
Published : Wednesday, 28 October, 2020 at 1:08 PM
‘ভারতে পর্যটন ভিসা চালু শিগগির’পর্যটকদের জন্যে খুব শিগগিরিই খুলে দেয়া হচ্ছে ভারতীয় ভিসা। বুধবার সকালে চেন্নাই ও কলকাতা রুটে ফ্লাইট শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপরিউক্ত তথ্য জানান ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।
প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারতের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় পর্যটক ছাড়া ইতিমধ্যে সকল শ্রেণিতে যাত্রী পরিবহন শুরু হয়েছে। ওই চুক্তির আওতায় বুধবার থেকে ঢাকা-চেন্নাই-ঢাকা, চট্টগ্রাম-চেন্নাই-চট্টগ্রাম ও ঢাকা-কলকাতা-ঢাকা রুটে নির্ধারিত ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস বাংলা।
ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল ভবনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএস-বাংলা এয়ারলাইনসের চিফ এক্সিকিউটিভ অফিসার ক্যাপ্টেন শিকদার মেজবাহউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।
ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, ভারত এখন পর্যন্ত মাত্র ১৪টি দেশের সঙ্গে এয়ার বাবল চুক্তি সই করেছে। তার মধ্যে বাংলাদেশ একটি। এই চুক্তি বাস্তবায়নের জন্যে তিনি বাংলাদেশ-ভারত দু’দেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে ধন্যবাদও জানান।
তিনি বলেন, ভারত-বাংলাদেশ দু’দেশের মানুষের সম্পর্কের ভিত্তি হল জনগণ। সেই জনগণকে এক দেশ থেকে আর এক দেশে চলাচলের সুযোগ করে দেওয়া এই বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যাওয়ার বড় উপাদান।
বিক্রম দোরাইস্বামী বলেন, করোনাভাইরাসের কারণে নিরাপত্তা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আকাশপথে যাত্রী পরিবহন শুরু হয়েছে। তিনি আশ্বাস দিয়ে বলেন, ভারতীয় ভিসাসেবা সর্বোচ্চ পর্যায়ে ফিরিয়ে আনতে যথাসাধ্য চেষ্টা করবেন। যারা বাংলাদেশ থেকে ভারতে যেতে চান তারা যেনো যেতে পারেন সেই চেষ্টা করা হবে। এই মুহূর্তে পর্যটন ছাড়া অন্যান্য সব শ্রেণির ভারতীয় ভিসা চালু করা হয়েছে। দ্রুত পর্যটন ভিসাও চালু করা হবে বলে তিনি আশ্বাস দেন। তবে, এ ব্যাপারে নির্দিষ্ট কোনো দিনক্ষণ দেয়া যাবে না বলে জানান।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft