সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
অর্থকড়ি
আফ্রিকান মাগুর চাষ করায় জরিমানা
তাজাম্মূল হোসাইন, মণিরামপুর (যশোর) পৌর প্রতিনিধি
Published : Wednesday, 28 October, 2020 at 8:26 PM
আফ্রিকান মাগুর চাষ করায় জরিমানানিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ চাষ করার অপরাধে শহিদুল ইসলাম নামে মণিরামপুরের এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে বিনষ্ট করা হয়েছে প্রায় তিনশ’ কেজি আফ্রিকান মাগুর। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান বুধবার দুপুরে অভিযান চালিয়ে এই জরিমানা ও তা আদায় করেন।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার সাইফুল ইসলাম জানান, পট্টিগ্রামের শহিদুল ইসলাম তার বাড়িতে কয়েক শতক জমিতে দীর্ঘদিন ধরে আফ্রিকান মাগুর চাষ করে আসছেন। বিষয়টি জানার পর উপজেলা মৎস্য অফিসের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করা হয়। বিষয়টি আমলে নিয়ে বুধবার দুপুরে শহিদুলের বাড়িতে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান।
পেশকার সাইফুল ইসলাম আরও জানান, অভিযানে অপরাধ প্রমাণিত হওয়ায় ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শহিদুলকে পাঁচ হাজার টাকা জরিমানা ও আদায় করেন। এসময় জলাশয় থেকে প্রায় তিনশ’ কেজি আফ্রিকান মাগুর মাছ ধরে পেট্রোল ঢেলে মাটিতে পুঁতে ফেলা হয়।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার আরও জানান, উপজেলা নির্বাহী অফিসার বুধবার উপজেলার সোহরাবের মোড়ের মা আমেনা বেকারির মালিক বাবুকে পাঁচ হাজার টাকা, আলামিন স্টোরের মালিক ইসমাইল হোসেনকে এক হাজার টাকা জরিমানা করেন। এদের মধ্যে মা আমেনা বেকারির কোনো বৈধ কাগজপত্র নেই এবং আল আমিন স্টোরে বিএসটিআইয়ের অনুমোদনহীন পণ্য বিক্রি করা হচ্ছিল।
অভিযানে অন্যান্যের মধ্যে অংশ নিয়েছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রিপনকুমার ঘোষ ও বিএসটিআইয়ের মাঠ কর্মকর্তা শাহাদত হোসেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft