বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
বিনোদন
চিকিৎসা চললেও আশানুরূপ ফল মিলছে না সৌমিত্রের
বিনোদন ডেস্ক :
Published : Thursday, 29 October, 2020 at 3:36 PM
চিকিৎসা চললেও আশানুরূপ ফল মিলছে না সৌমিত্রেরসপ্তাহ খানেক আগে থেকে শারীরিক অবস্থার অবনতি হয় প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বিশেষ করে সোমবার (২৬ অক্টোবর) রাত থেকেই অতি সংকটাপন্ন অবস্থায় রয়েছেন বর্ষীয়ান এই অভিনেতা।
ওইদিন থেকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাকে। একাধিক পদ্ধতিতে চিকিৎসা চললেও আশানুরূপ ফল মিলছে না। দিন চারেক ধরে অভিনেতার দুটি কিডনি সঠিকভাবে কাজ করছে না। তাই বুধবার (২৮ অক্টোবর) অভিনেতার ডায়ালিসিস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে মেডিক্যাল টিম।  
গত সপ্তাহ থেকেই অবচেতন অবস্থায় রয়েছেন ৮৫ বছর বয়সী সৌমিত্র। তার চিকিৎসায় দায়িত্বরত মেডিক্যাল টিমের প্রধান ড. অরিন্দম কর জানিয়েছেন, ‘গত ৪৮ ঘণ্টায় সৌমিত্রের শারীরিক পরিস্থিতির কোনওরকম পরিবর্তন হয়নি। একইরকম রয়েছে। নতুন করে অবস্থার অবনতিও হয়নি। ’  
তিনি আরও বলেন, ‘রক্তে হিমোগ্লোবিনের মাত্রা এবং অন্যান্য প্যারামিটারলো আপাতত স্থিতিশীল। কিন্তু তার রেন্টাল ফাংশন কাজ করছে না। তাই, রক্তে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা কমাতে আমরা ডায়ালিসস করার সিদ্ধান্ত নিয়েছি। এটা সৌমিত্রের চেতনা ফেরার জন্যও সহায়ক হবে। ’
খুব অল্প সময়ের জন্য ডায়ালিসিস করা হবে, জানিয়েছেন মেডিক্যাল টিমের এক সদস্য। সোমবার থেকে সৌমিত্রবাবুর রক্তে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ খুব বেড়ে গিয়েছে। রেন্টাল রিপ্লেসমেন্ট থেরাপি সাপোর্ট দেওয়ার পরিকল্পনাও রয়েছে। জানা গেছে, সেকেন্ডারি নিউমোনিয়াতেও ভুগছেন সৌমিত্র। আপতত, বর্ষীয়ান অভিনেতার শারীরিক পরিস্থিতিকে চিকিৎসাবিজ্ঞানের ভাষায় বলা হচ্ছে, হিমোডায়নামিক্যালি স্টেবল।
চিকিৎসক আগেই জানিয়েছেন, বার্ধক্যজনিত কারণ, একাধিক মারাত্মক জটিল রোগ এবং প্রচুর পরিমাণ ওষুধ প্রয়োগে অভিনেতার অবস্থা এতটা জটিলতর হয়েছে।
গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সৌমিত্র। প্রথমদিকে তার শারীরিক অবস্থার অবনতি হলেও তা কাটিয়ে তিনি সুস্থ হচ্ছিলেন। কিন্তু সপ্তাহ খানেক আগে থেকে ফের অবনতি হয় তার শারীরিক অবস্থার। বর্তমানে তিনি বেশ আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft