মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
অফিসেই সংসার পেতেছেন যশোর তাঁতবোর্ডের লিয়াঁজো অফিসার
আশিকুর রহমান শিমুল :
Published : Thursday, 29 October, 2020 at 7:32 PM
অফিসেই সংসার পেতেছেন যশোর তাঁতবোর্ডের লিয়াঁজো অফিসার যশোর জেলা তাঁত বোর্ডের লিয়াঁজো অফিসার (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান অফিসকেই বানিয়েছেন ঘরবাড়ি। অফিসের একটি কক্ষ দখল করে বসবাস করছেন ছয় মাস ধরে। এখানেই তিনি সংসার সাজিয়েছেন। বাড়ির মতো ব্যবহার করছেন এই কক্ষটি। স্ত্রী পরিবার পরিজন নিয়েই থাকছেন এখানে। তার এ ধরনের কর্মকাণ্ড স্থানীয় মানুষের মধ্যে প্রশ্নের সৃষ্টি করেছে। তাদের বক্তব্য, একজন সরকারি কর্মকর্তা দিনের পর দিন অফিসে পরিবার পরিজন নিয়ে রাতযাপন করেন কীভাবে।

পালবাড়ি বিহারী কলোনির তাঁতবোর্ড অফিসে গিয়ে  দেখা যায়, মিজানুর রহমান তার অফিসের একটি রুম ও বারান্দা শয়নকক্ষ হিসেবে ব্যবহার করছেন। সেখানে খাট, ফ্রিজ, টেবিল, আলমারিসহ সব ধরনের গৃহস্থালী জিনিসপত্র রয়েছে। স্ত্রী এক ছেলে ও এক মেয়েকে নিয়ে তার সংসার। অফিসের বাথরুম গোসলখানা হিসেবে ব্যবহার করছেন। সরকারিভাবে বরাদ্দ বাসাভাড়ার টাকা বাচাতে অফিসর কক্ষে বসবাস করছেন বলে জানিয়েছেন তার সহকর্মীরা।
অফিসেই সংসার পেতেছেন যশোর তাঁতবোর্ডের লিয়াঁজো অফিসার
সূত্র জানায়, এক বছর আগে তিনি খয়েরতলা এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন। ছয় মাস আগে তিনি পাগলাদহ গ্রামে বাড়ি করার জন্যে জমি কিনেছেন। জমি কেনার পর থেকেই ভাড়া বাড়ি ছেড়ে অফিস কক্ষে পরিবার নিয়ে বসবাস করছেন। এমনকি, তাঁতবোর্ডের সরকারি জমিতে বিভিন্ন ফসল চাষ করে তা বিক্রি করে বাড়তি উপার্জন করছেন মিজানুর রহমান।

এ ব্যাপারে লিয়াঁজো অফিসার (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান জানান,অফিসের পাশের গ্রামে তিনি জমি কিনেছেন। সেখানে বাড়ি নির্মাণ কাজ দেখভাল করার জন্যে অফিস কক্ষ ফাঁকা পেয়ে পরিবার নিয়ে উঠেছেন। বাড়ি নির্মাণ হয়ে গেছে। তিনি অফিস কক্ষ ছেড়ে দিবেন। সরকারি অফিসে পরিবার নিয়ে বসবাস করা বিধিসম্মত কিনা জানাতে চাইলে তিনি বলেন, অফিসে কোনো কর্মকর্তা-কর্মচারীর বসবাসের নিয়ম নেই। তবে,তার জন্যে কোনো সরকারি কোয়ার্টার বরাদ্দ না থাকায় পরিবার নিয়ে অফিসে বসবাস করছেন। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মৌখিক অনুমতি আছে বলে জানান তিনি।   
অফিসেই সংসার পেতেছেন যশোর তাঁতবোর্ডের লিয়াঁজো অফিসার
এ বিষয়ে জানতে বাংলাদেশ তাঁতবোর্ডের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) শাহ আলমের অফিসের ০২-৫৮১৫২৮৯৮ নাম্বার টেলিফোনে কল করলেও কেউ রিসিভ করেননি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft