বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সুন্দরবনের বাহিনী প্রধান রুস্তম স্ত্রীসহ আটক বিপুল অস্ত্র উদ্ধার
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
Published : Thursday, 29 October, 2020 at 8:50 PM
সুন্দরবনের বাহিনী প্রধান রুস্তম স্ত্রীসহ আটক বিপুল অস্ত্র উদ্ধারখুলনার পাইকগাছা থানা পুলিশ অভিযান চালিয়ে সুন্দরবনের বনদস্যু বাহিনী প্রধান রুস্তম ও তার স্ত্রী নিলুফাকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে। রুস্তমের নতুন বাড়িতে অভিযানের পর তল্লাশি চালিয়ে এসব অস্ত্রসস্ত্র উদ্ধার করা হয়।
পুলিশ জানিয়েছে, পাইকগাছা উপজেলার হরিঢালী ইউনিয়নের উত্তর সলুয়া গ্রামের নতুন বাসিন্দা সুন্দরবনের বাহিনী প্রধান রুস্তমের বাড়িতে অস্ত্রের ক্রেতা সেজে এএসআই নাসির উদ্দীন কয়েকদিন ধরে যাতায়াত করছিলেন। এভাবে ওই বাড়িতে অস্ত্র থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় পুলিশ রুস্তমের বাড়ির চারপাশ ঘিরে অভিযান চালায়। অভিযানে রুস্তম ও তার স্ত্রী নিলুফাকে আটক করা হয়।
রুস্তম চাঁদখালীর বাছের আলী গাজীর ছেলে। সে ও তার স্ত্রীর স্বীকারোক্তিতে ঘরের আলমিরাতে থাকা দু’টি বিদেশি রিভালবার, বিছানার তলা থেকে একটি দেশি রিভলবার, আট রাউন্ড পিস্তলের গুলি ও দু’টি টুটুবোর রাইফেলের গুলি, দেশি তৈরি চাপাতি, ছুরি, চাবুক, কুড়াল, করাতসহ বিভিন্ন প্রকার অস্ত্র উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, আটক রুস্তমের বিরুদ্ধে পাইকগাছা ও তালা থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।
অস্ত্র উদ্ধারকালে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, ওসি এজাজ শফী এবং ওসি (তদন্ত) আশরাফুল আলম।
স্থানীয় বাসিন্দা মুনছুর মজলিশ জানান, রুস্তম তাদের এলাকায় জমি কিনে বসবাস করছে। সকলে তাকে ছাগল ব্যবসায়ী হিসেবে চেনে। রাতে তার বাড়িতে বিভিন্ন এলাকার লোকজন আসা যাওয়া করত।
ওসি এজাজ শফী জানান, আটক রুস্তম সুন্দরবনের বনদস্যু বাহিনী প্রধান। সম্প্রতি সে বিভিন্ন এলাকায় ডাকাতি করার পরিকল্পনা করছিল। তাকে ধরার জন্যে দীর্ঘদিন ধরে পরিকল্পনা করা হচ্ছে। তার বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft