সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কামারখালী থেকে মধুখালী হয়ে মাগুরা পর্যন্ত রেলপথ নির্মাণ হবে : রেলপথমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 31 October, 2020 at 6:01 PM
কামারখালী থেকে মধুখালী হয়ে মাগুরা পর্যন্ত রেলপথ নির্মাণ হবে : রেলপথমন্ত্রীফরিদপুরের কামারখালী থেকে মধুখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন ব্রডগেজ রেললাইন নির্মাণ করা হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।  
শনিবার (৩১ অক্টোবর) প্রকল্পের এলাইনমেন্ট অনুযায়ী কয়েকটি জায়গা পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।
পরিদর্শন শেষে মাগুরায জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, রেলওয়ে খাত একসময় অবহেলিত ছিল। বর্তমান প্রধানমন্ত্রী রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছেন।
তিনি বলেন, যেদেশ যত উন্নত সে দেশের যোগাযোগ ব্যবস্থা তত‌ই উন্নত। রেলকে বাদ দিয়ে দেশের উন্নয়ন চিন্তা করা যায় না। আর এ লক্ষেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেলখাতে উন্নয়ন চিন্তা করা হচ্ছে।
প্রতিটি জেলায় রেল সংযোগ স্থাপনের পরিকল্পনা উল্লেখ করে রেলমন্ত্রী সুজন বলেন, বর্তমানে ১০৭টি রেলস্টেশন বন্ধ রয়েছে। লোক নিয়োগের মাধ্যমে স্টেশনগুলো চালু করা গেলে অধিক হারে যাত্রী সেবা দেওয়া সম্ভব হবে।
মাগুরা পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্প সম্পর্কে মন্ত্রী বলেন, নতুন রেললাইন নির্মাণের মাধ্যমে মাগুরা জেলায় রেল যোগাযোগ স্থাপন করা হবে। এটি নির্মাণের ক্ষেত্রে এলাইনমেন্ট অনুযায়ী কিছু মানুষের আপত্তি রয়েছে, তা সরেজমিনে দেখার জন্য এসেছি। এসব সমস্যা মিটিয়ে আগামী জানুয়ারির মধ্যে কাজ শুরু করা যাবে।
জনসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আবদুর রহমান, মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান প্রমুখ।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft