শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
অপরাধ দমনের প্রত্যয়ে যশোরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন
শিমুল ভূইয়া
Published : Saturday, 31 October, 2020 at 9:02 PM
অপরাধ দমনের প্রত্যয়ে যশোরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন‘মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ স্লোগানকে সামনে রেখে যশোরে উদযাপিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। শনিবার সকালে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সালাউদ্দিন শিকদার। পরে পুলিশ সুপারের কার্যালয়ে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ করা হয়।
সভায় বক্তারা বলেন, এক সময় যশোর জেলা ছিল অপরাধের জনপদ। সে দুর্নাম এখন আর নেই। জেলায় আগের চেয়ে আইন শৃঙ্খলার অনেক উন্নতি হয়েছে। কমিউনিটি পুলিশিং ফোরাম জেলা পুলিশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে। পুলিশকে গণমুখি ও জনবান্ধব করার জন্যে যশোরের বিভিন্ন এলাকায় পুলিশ সদস্যদের নিয়ে চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম।
বক্তারা বলেন, প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম তদারকির জন্যে পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা সহযোগিতা করছেন। ভৌগলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। কিন্তু সাম্প্রতি বিট পুলিশিং কার্যক্রম চালুর পর তার অবসান ঘটেছে। মানুষের দোরগোড়াই পৌঁছে যাচ্ছে পুলিশি সেবা।
সভাপতির বক্তব্যে সালাউদ্দিন শিকদার বলেন, কমিউনিটি পুলিশিং এর কাজ হচ্ছে নিজ নিজ কমিউনিটিকে ভালো রাখা। কমিউনিটিতে কী হচ্ছে তার খোঁজ খবর রাখা। সবাই যার যার অবস্থান থেকে কমিউনিটিকে ভালো রাখতে কাজ করলে এলাকায় কোনো অশান্তি থাকবে না। সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ থাকবে না। ফলে যে যার স্থান থেকে সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক আলী আকবর, বাঁচতে শেখার নির্বাহী পরিচালক অ্যাঞ্জেলা গোমেজ, পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুন্ডু, হারুন অর রশিদ।
আলোচনা শেষে জেলা কমিউনিটি পুলিশিং এর কাজে অবদান রাখায় যশোর কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স এন্ড কমিউনিটি পুলিশিং) সুমন ভক্ত ও আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ ইকবাল হোসেনকে পুরস্কার হিসেবে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।
এছাড়া, অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) তৌহিদুল ইসলাম,  জামাল আল নাসের (খ সার্কেল), অপু সরোয়ার (সদর), সিনিয়র সহকারী পুলিশ সুপার (মণিরামপুর সার্কেল) সোয়েব আহম্মেদ খান, জুয়েল ইমরান (নাভারণ সাকেল), মাহাবুব রহমান, ডিবি ওসি সোমেন দাস এবং ঝিকরগাছা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ হেনা মিলন।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft