সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
সম্পাদকীয়
এখনই লকডাউন নয়
সম্পাদকীয়
Published : Monday, 2 November, 2020 at 9:06 PM
এখনই লকডাউন নয়শীতকালে বাংলাদেশে করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কার শঙ্কা থাকলেও ব্যক্তিগত স্বাস্থ্যবিধির বাইরে মানুষের চলাচলে বিধিনিষেধ বা লকডাউন আরোপের মতো কঠোর কোনো পদক্ষেপের কথা এখনই ভাবছে না সরকার। তবে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। সচিবালয়ে সোমবার মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।
ওই সভার বিষয়ে আরও বলা হয়েছে, কোভিড-১৯ এর দ্বিতীয় ধাক্কা নিয়ে মন্ত্রিসভায় আলোচনা হয়েছে। আমেরিকা ও ইউরোপে পরিস্থিতি খুবই খারাপ। ইউরোপের ‘ম্যক্সিমাম’ দেশ লকডাউনে চলে গেছে। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ এলে আবার মানুষের চলাচলে বিধিনিষেধ আরোপ করা হবে কি না, এই প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, “এখন পর্যন্ত না। আমাদের তো ও রকম আল্লাহর রহমতে অবস্থা নেই। আমাদের যে অবস্থা সবাই যদি মাস্ক পড়ি, এটা প্রধানমন্ত্রীও বলছিলেন, আমাদের এখানে ভাইরাসের যে সিনারি আমরা দেখছি আমরা সবাই যদি মাস্ক ইউজ করি তাহলে আমরা আল্লাহর রহমতে কমফোর্টেবল জোনে থাকতে পারব।”
মাস্ক ব্যতিত যাতে কোনোভাবেই সরকারি-বেসরকারি কোনো অফিসে কোনো সেবা না পাওয়া যায় তা নিশ্চিত করা হবে বলে ওই সভা থেকে জানানো হয়েছে। আমরা সবাই স্বাস্থ্য বিধি মেনে চললে আপাতত বড় ধরণের বিপর্যয় আসবে না বলে আমাদের বিশ্বাস।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft