শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
নৌকাবাইচ মেলা ঘিরে মাতোয়ারা মহম্মদপুরের মানুষের
এস আর এ হান্নান, মহম্মদপুর (মাগুরা)
Published : Tuesday, 3 November, 2020 at 12:49 PM
নৌকাবাইচ মেলা ঘিরে মাতোয়ারা মহম্মদপুরের মানুষেরমাগুরার মহম্মদপুর ও ফরিদপুরের বোয়ালমারী উপজেলার মানুষের মধ্যে অন্যরকম উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। উন্মাদনায় মেতেছেন নদীর দু’পাড়ের দু’উপজেলার সব শ্রেণিপেশা ও বয়সের মানুষ। এ উন্মাদনা জমজমাট নৌকাবাইচ প্রতিযোগিতা ও মেলাকে ঘিরে।
বুধবার উপজেলা সদেরর শেখ হাসিনা সেতু সংলগ্ন মধুমতি নদীতে অনুষ্ঠিত হবে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এ নৌকাবাইচ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতাকে ঘিরে ইতিমধ্যে বিশাল মেলা বসেছে নদীর দু’পাড়ে।
খুলনা অঞ্চলের সর্ববৃহৎ নৌকাবাইচ প্রতিযোগিতা এটি। অনুষ্ঠিত হচ্ছে সপ্তমবারের মতো। মাগুরা-২ আসনের সংসদ সদস্য এটির উদ্যোক্তা। নৌকাবাইচ প্রতিযোগিতা ও মেলা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে এরইমধ্যে কয়েকদফা সভা করেছে আয়োজক কমিটি। উপজেলা ক্রীড়া সংস্থা এটির সার্বিক তত্ত্বাবধান করছে। মাগুরা, নড়াইল, গোপালগঞ্জ, পাবনা, ফরিদপুর, রাজবাড়িসহ দূর-দূরান্তের অন্তত ১৫টি বাইচের নৌকা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে। মধুমতির দু’পাড়ে লাখো দর্শণার্থীর উপচেপড়া ভিড়ের দৃশ্যও দৃস্টিনন্দন হয়ে ওঠে।
উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব অধ্যক্ষ মিজানুর রহমান মিলন বলেন, উৎসবমুখর পরিবেশে নৌকাবাইচ সম্পন্ন করার জন্যে সব ধরণের প্রস্তুতি শেষ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ও ক্রীড়া সংস্থার সভাপতি রামানন্দ পাল বলেন, আনন্দমুখর পরিবেশে নৌকাবাইচ ও মেলা সম্পন্ন করতে সবরকম প্রস্তুতি শেষ করা হয়েছে।
নৌকাবাইচের উদ্যোক্ত, মেলা কমিটির প্রধান উপদেষ্টা এবং মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার বলেন, আবহমান বাংলার ঐতিহ্যকে ধরে রাখতে এবং এই জনপদের মানুষকে নির্মল আনন্দ দেয়ার জন্যে প্রতিবছর নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft