শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
সম্পাদকীয়
যুক্তরাষ্ট্রে একদিনে লাখের উপর রোগী শনাক্ত
Published : Tuesday, 3 November, 2020 at 9:24 PM
যুক্তরাষ্ট্রে একদিনে লাখের উপর রোগী শনাক্তসংক্রমণ ও মৃত্যু বিবেচনায় বিশ্বের দেশগুলোর মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে একদিনেই রেকর্ড ১ লাখ ২৩৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। অথচ সেখানে নির্বাচন হচ্ছে। প্রেসিডেন্ট নির্বাচনের আগে আগে দেশটির অনেকগুলো রাজ্যে নতুন প্রাদুর্ভাব বিশেষজ্ঞদের উদ্বেগও বাড়িয়ে দিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
শুক্রবার দৈনিক শনাক্ত লাখ ছাড়ানোর আগের দিন বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ৯১ হাজারের বেশি রোগীর দেহে প্রাণঘাতী ভাইরাসের অস্তিত্ব মিলেছিল। মহামারী শুরুর পর থেকে একদিনে এক লাখের বেশি রোগী আর কোনো দেশেই শনাক্ত হয়নি। সেপ্টেম্বরে ভারতে একদিনে সর্বোচ্চ ৯৭ হাজার ৮৯৪ জনের দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছিল। শুক্রবারের সংখ্যা নিয়ে যুক্তরাষ্ট্রে সরকারি হিসাবেই আক্রান্তের মোট সংখ্যা ৯০ লাখ ছাড়িয়ে গেল বলে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের টালিতে দেখা যাচ্ছে। জো বাইডেন- ডনাল্ড ট্রাম্প মহারণের আগে ভাইরাসের এমন প্রাদুর্ভাব নির্বাচনে বড় ধরনের প্রভাব ফেলতে পারে বলেও ধারণা অনেকের। বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ২১টি রাজ্যে এখন সংক্রমণের ব্যাপক ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে।
রাজ্যগুলোর মধ্যে যে কয়েকটির প্রাদুর্ভাব নিয়ে শঙ্কা সবচেয়ে বেশি, সেগুলোর হাতেই গতকাল মঙ্গলবারের নির্বাচনে কে প্রেসিডেন্ট হতে যাচ্ছেন, তার চাবিকাঠি। এখন দেখার অপেক্ষা ভোটের ফল কি হয় এবং তারপর করোনা পরিস্থিতি কি দাঁড়ায়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft