রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
এক আমেরিকা গঠনের কথা শোনালেন আত্মবিশ্বাসী বাইডেন
কাগজ ডেস্ক
Published : Saturday, 7 November, 2020 at 1:37 PM
এক আমেরিকা গঠনের কথা শোনালেন আত্মবিশ্বাসী বাইডেনসময় যত গড়াচ্ছে ততই জোরালো হচ্ছে জো বাইডেনের বিজয়ের সম্ভাবনা। বলা চলে তিনি এখন দাড়িয়ে হোয়াইট হাউজের দোরগোড়ায়। একের পর এক ভোট গণনায় ইতিমধ্যে তিনি পেছনে ফেলেছেন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পকে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। বিজয়ের সুবাতাসে এতটাই আত্মবিশ্বাসী বাইডেন যে, এখনই তিনি তার কর্মপরিকল্পনার কথা জানাতে ভুলছেন না। শুক্রবার রাতে মাত্র সাত মিনিটের ভাষণে তার উচ্চারিত প্রতিটি শব্দের মধ্যেই ছিল বিজয়ের কঠিন আত্মবিশ্বাসের আভাস।
ওই ভাষণে জো বাইডেন বলেছেন, তাকে ও তার রানিংমেট কমলা হ্যারিসকে ভোট দিয়ে ৭৪ মিলিয়ন মানুষ করোনাভাইরাস, অর্থনীতি, জলবায়ু পরিবর্তন ও বর্ণবাদ মোকাবিলার ম্যান্ডেট দিয়েছেন। তিনি বলেছেন, তাকে যারা ভোট দিয়েছেন এবং ভোট দেননি তারা সকলেই এক আমেরিকার নাগরিক। ভোটের পর এক আমেরিকার স্বার্থেই সবাই কাজ করবেন। সকল বিভক্তি পেছনে ফেলে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
শুক্রবার রাতের ওই ভাষণের জন্যে জো বাইডেন মঞ্চে আসেন বরাবরের মতো মুখে মাস্ক পরেই। বক্তৃতা দেয়ার আগে তিনি মাস্ক খুলে নেন। এর পর দেয়া বক্তৃতায় তিনি মার্কিনীদের ধৈর্য্য ধারণ এবং গণতান্ত্রিক ব্যবস্থায় আস্থা রাখার আহ্বান জানান।
বাইডেন বলেন, ‘২৪৪ বছর ধরে আমরা প্রমাণ করেছি যে এই দেশে গণতন্ত্র কাজ করে, আবার আমরা তা প্রমাণ করবো। সবার ভোট গণনা হবে। তারা যতই তা বন্ধের চেষ্টা করুক আমি পরোয়া করি না। আমি তা হতে দেবো না। আমাদের শান্ত থাকা প্রয়োজন এবং প্রক্রিয়া মতো কাজ করতে দিতে হবে’।
বিভক্তিকে পেছনে ফেলার আহ্বান জানিয়ে বাইডেন বলেন, ‘দলীয় লড়াইয়ে নষ্ট করার মতো সময় আমাদের নেই। আমাদের অনেক গুরুতর সমস্যা আছে। আমাদের শুধু মনে রাখতে হবে আমরা কারা। একবিংশ শতাব্দি না হওয়ার কোনো কারণ নেই’।
তিনি বলেন, এই নির্বাচনে আমরা স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা পাবো। তিন শতাধিক ইলেক্টোরাল কলেজ ভোট পাবেন বলেও আশা করেন তিনি। রেকর্ড ৭৪ মিলিয়ন ভোট পড়াকে মূল্যায়ন করে তিনি বলেন, পরিবর্তনের জন্যেই এত বেশি মানুষ ভোট দিয়েছেন। নিজের ভোট প্রাপ্তির রেকর্ডকেও তিনি এসময় উল্লেখ করতে ভোলেননি-‘যুক্তরাষ্ট্রের ইতিহাসে এত বেশি সংখ্যক ভোট আর কোনো প্রার্থী পাননি’।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft