বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১
ক্রীড়া সংবাদ
স্বাস্থ্যবিধি ভাঙলেন সাকিব
ক্রীড়া ডেস্ক:
Published : Saturday, 7 November, 2020 at 2:13 PM
স্বাস্থ্যবিধি ভাঙলেন সাকিবনিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়া সাকিব আল হাসান ঢাকায় পা রেখে কয়েক ঘণ্টার ব্যবধানে ব্যস্ত সময় কাটালেন। তবে দেশে ফিরেই সাকিব ভাঙ্গলেন স্বাস্থ্যবিধি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোয়ারেন্টাইন বিষয়ক বিধি ভঙ্গ করলেও দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি তার কোনো দায়িত্ব নিচ্ছে না।  বিসিবির ভাষ্য, জৈব সুরক্ষা বলয়ে ঢোকার পরই বিসিবির অধীনে থাকবেন সাকিব।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোয়ারেন্টাইন বিষয়ক বিধিতে আছে, কোনো বাংলাদেশি নাগরিক বিদেশ থেকে দেশে ফিরে এলে তার যদি করোনা নেগেটিভের মেডিক্যাল সার্টিফিকেট না থাকে, তাহলে তাকে অবশ্যই প্রথম ১৪ দিন ঢাকায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর যদি তার সেই সার্টিফিকেট থাকে তাহলে সেই যাত্রীকে ১৪ দিন নিজ বাড়িতে অথবা স্বেচ্ছা কোয়ারেন্টাইনে থাকতে হবে।
সাকিবের জন্যও একই বিধি প্রযোজ্য বলে নিশ্চিত করলেন স্বাস্থ্য সেবা অধিদপ্তরের কর্মকর্তা নাসিমা সুলতানা।  যুক্তরাষ্ট্র থেকে সাকিব নিয়ে এসেছেন করোনা নেগেটিভ সার্টিফিকেট। তার জন্য হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক ছিল।  সে সবের তয়োক্কা না করে সাকিব যোগ দেন সুপারশপের উদ্বোধনে। যেখানে ছিল উৎসুক মানুষের ভিড়, তাদের অনেকেরই ছিল না মাস্ক।  একপর্যায়ে আয়োজকদের অনুরোধে সাকিবকেও দেখা গেল মাস্ক খোলা অবস্থায়।
শীত মৌসুমকে সামনে রেখে বিশ্বের বিভিন্ন দেশে পাল্লা দিয়ে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু বেড়ে চলছে।  এজন্য সীমান্ত অতিক্রম করলেই তাকে থাকতে হচ্ছে কোয়ারেন্টাইনে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার নির্দেশ দিয়েছেন, করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে সব ধরনের প্রস্তুতি নিতে।  এর অংশ হিসেবে বিদেশ থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টাইন যথাযথভাবে পালনের আহ্বানও জানিয়েছেন তিনি।
 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft