শুক্রবার, ০৭ মে, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বিদেশে চাকরি দেয়ার নামে প্রতারণার মামলা
কাগজ সংবাদ
Published : Monday, 9 November, 2020 at 9:38 PM
বিদেশে চাকরি দেয়ার নামে প্রতারণার মামলাকুয়েতে ভালো বেতনে চাকরি দেয়ার কথা বলে প্রায় ১৩ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে যশোর আালতে মামলা হয়েছে। বাঘারপাড়া উপজেলার কেশবপুর গ্রামের জুলফিকার আলীর ছেলে বর্তমানে যশোর উপশহর এক নম্বর সেক্টর এলাকায় বাসিন্দা আলী জিন্নাহ রোববার আদালতে চারজনকে আসামি করে মামলাটি করেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুদ্দীন হোসাইন অভিযোগ আমলে নিয়ে প্রতিবেদন দাখিলের জন্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে আদেশ দেন।
মামলার আসামিরা হচ্ছেন ঝিকরগাছা উপজেলার পুরন্দরপুর গ্রামের জাকির হোসেনের ছেলে ফারুক হোসেন, যশোর শহরের পুরাতন কসবা লিচু বাগান এলাকার আজিমের বাড়ির ভাড়াটিয়া সিএনজিচালক বাবুর ছেলে শাকিল, পুলিশলাইন এলাকার রুম্মান ও উপশহর এক নম্বর সেক্টর এলাকার মৃত মোকাররম গাজীর ছেলে সেলিম।
অভিযোগে বাদী উল্লেখ করেন, আসামি জাকির তার পূর্ব পরিচিত। এরই সূত্র ধরে জাকির তাকেসহ ১৪ আত্মীয়কে ভালো বেতনে কুয়েতে চাকরি দেয়ার কথা বলে ২০১৮ সালের ৪ জানুয়ারি ১২ লাখ ৯০ হাজার টাকা নেন। শর্ত ছিল কুয়েতে পাঠানোর পর তিনি বাদীর কাছ থেকে বাকি ৫৬ লাখ টাকা গ্রহণ করবেন। কিন্তু বাদীসহ ১৪ জনকে কুয়েতে পাঠাতে ব্যর্থ হন জাকির।
বাদী আরও উল্লেখ করেন, একই বছরের ২৭ সেপ্টেম্বর তিনটি ননজুডিসিয়াল স্ট্যাম্পে জাকির অঙ্গীকার করেন যে, ৩১ ডিসেম্বরের মধ্যে সমুদয় টাকা বাদীকে পরিশোধ করবেন। কিন্তু তিনি টাকা পরিশোধ করেননি। টালবাহানার এক পর্যায়ে জাকিরসহ অন্য আসামিরা টাকা পরিশোধের কথা বলে গত ২৮ অক্টোবর দুপুরে বাদীকে ৪ নম্বর আসামি সেলিমের বিরামপুর গাবতলার অফিসে ডেকে নিয়ে যান। সেখানে বাদী পাওনা টাকা দাবি করলে আসামিরা দিতে অস্বীকার করেন। এক পর্যায়ে তারা অস্ত্রের ভয় দেখিয়ে তার কাছ থেকে আসামি জাকিরের লিখিত অঙ্গীকার করা স্ট্যাম্প কেড়ে নেন। বাধ্য হয়ে বাদী আদালতে এ মামলা করেন বলে দাবি করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft