সোমবার, ১৪ জুন, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
এবার ট্রাম্প সমর্থকরা রাস্তায় নামছে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 14 November, 2020 at 4:11 PM
এবার ট্রাম্প সমর্থকরা রাস্তায় নামছে নির্বাচনের পর প্রায় এক সপ্তাহ পর নীরবতা ভেঙে প্রথমবারের মতো জনসম্মুখে আসলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশ্বের বিভিন্ন দেশ থেকে নবনির্বাচিত জো বাইডেনেক বিজয়ী অভিনন্দন জানানো হলেও এখনো নিজের পরাজয় স্বীকার করে নেয়নি ট্রাম্প। ফলে ট্রাম্পের সমর্থনে বিভিন্ন উগ্র-ডানপন্থি গ্রুপ ওয়াশিংটনের রাস্তায় শোডাউন করার প্রস্তুতি নিচ্ছে। রয়টার্স।
বিশ্ববাসীর কাছে যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফলাফল পরিষ্কার। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্প এখনো ফলাফল মেনে না নেয়ায় দেশটিকে ক্রমেই অনিশ্চয়তা বাড়ছে। এমনকি অনেনক রিপাবলিকান নেতাও ট্রাম্পের ভোট কারচুপির অভিযোগের সাথে একমত হতে পারেননি।
নতুন করে দেশটির রাজধানীতে রাজপথে ট্রাম্পের সমর্থনে উগ্র-ডানপন্থি, আমেরিকান জাতীয়তাবাদী হিসেবে পরিচিতদের মহড়া দেখা যেতে পারে। প্রাউড বয়েস সহ বেশ কিছু উগ্র মিলিশিয়া গ্রুপগুলো রাস্তায় অবস্থান নিবে বলে জানিয়েছে। তাছাড়া বিভিন্ন রাজ্যে ট্রাম্পের পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি বিক্ষোভ হওয়ার প্রস্তুতি চলছে।
ট্রাম্প টুইট বার্তায় এসব বিক্ষোভ বা প্রতিবাদ র‌্যালিকে স্বাগত জানিয়ে পরিস্থিতিকে আরো উস্কে দিচ্ছেন বলে অভিযোগ রয়েছে। নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকেও সম্ভাব্য সহিংসতার আশঙ্কা প্রকাশ করা হচ্ছে। ওয়াশিংটন রাজ্য প্রশাসন থেকে সহিংসতার বিষয়ে সতর্ক করা হয়েছে।
ট্রাম্প ভোট কারচুপির অভিযোগ ও মামলা করেও সুবিধা করতে না পেরে এবার সর্বশেষ অন্ত্র হিসেবে রাজপথকে বেছে নিবেন বলে অনেকে ধারণা করেছিলেন। ফলে দেশটির ক্ষমতার বদল সহজ হবে না মনে করছেন বিশ্লেষকরা।
উল্লেখ্য, নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই ৭ নভেম্বর থেকে বিভিন্ন রাজ্যে ট্রাম্পের পক্ষে বিক্ষিপ্তভাবে ছোট ছোট বিক্ষোভ হয়ে আসছিলো। তবে এবার বড় ধরণের শোডাউনের দিকে যাচ্ছে ট্রাম্প সমর্থকরা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft