বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন
মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগের সাথী বিএনপির শামছু ও স্বতন্ত্র হিসেবে দিলু
বাঘারপাড়া (যশোর) অফিস
Published : Sunday, 15 November, 2020 at 9:18 PM
মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগের সাথী বিএনপির শামছু ও স্বতন্ত্র হিসেবে দিলুব্যাপক উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। রোববার বাঘারপাড়া উপজেলা নির্বাচন অফিসে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তারা পৃথকভাবে মনোনয়নপত্র জমা দেন।
এদিন দুপুরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও প্রয়াত উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের স্ত্রী ভিক্টোরিয়া পারভিন সাথী সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। এর আগে সকালে দলীয় নেতাকর্মীসহ মনোনয়নপত্র জমা দেন বিএনপি দলীয় ধানের শীষ প্রতিকের প্রার্থী জামদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামছুর রহমান। একইদিন বিকেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নপত্র জমা দেন জহুরপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান পিএম রেজাউল ইসলাম ওরফে দ্বীন মোহাম্মদ ওরফে দিলু পাটোয়ারী। এর আগে তিনি ইউএনও অফিসে ইউপি চেয়ারম্যন পদ থেকে পদত্যাগ সংক্রান্ত আবেদন জমা দেন।
এদিকে, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের এ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন ১১ জন। এর মধ্যে দিলু পাটোয়ারী অন্যতম। যে কারণে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত প্রার্থী হিসেবে লড়তে মনোনয়নপত্র জমা দেন দিলু। জানাগেছে সাবেক যুবলীগ নেতা ও জহুরপুর ইউনিয়নের দু’বারের চেয়ারম্যান দিলু পাটোয়ারী বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের দ্বিধাবিভক্ত একটি বৃহৎ গ্রুপের সমর্থন নিয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মাত্র ১৭ মাস দায়িত্ব পালনের পর গত ৭ সেপ্টেম্বর হবিগঞ্জে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নাজমুল ইসলাম কাজল। এরপর এ পদটি শূন্য ঘোষণা করে এ পদে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১০ ডিসেম্বর। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল ১৫ নভেম্বর। প্রত্যাহারের শেষ দিন ২৩ নভেম্বর। আর প্রতিক বরাদ্ধ ২৪ নভেম্বর।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft