শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ছোট বহিস্কৃত
●সংগঠনের সাধারণ সদস্যদের মধ্যে ক্ষোভ
কাগজ সংবাদ
Published : Monday, 16 November, 2020 at 10:58 PM
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ছোট বহিস্কৃতযশোর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি আবু মোর্ত্তজা ছোটকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। কেন্দ্র থেকে তাকে বহিস্কার করা হয় বলে নিশ্চিত করেছেন ছোট নিজেও। তবে, কী কারণে তাকে বহিস্কার করা হয়েছে তা জানা যায়নি।
সংগঠনের নেতৃবৃন্দ ও ছোটর  ধারণা, ফোরামের একটি গ্রুপ তার বিরুদ্ধে কেন্দ্রে মনগড়া অভিযোগ দিয়েছে। সে কারণে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে কেন্দ্র। ছোটর এই বহিস্কার মেনে নিতে পারছেন না সংগঠনের সাধারণ সদস্যরা। তারা মনে করেন আগামী নির্বাচন নিয়ে দলীয় কোন্দলের কারণেই তাকে বহিস্কার করা হয়েছে। বিষয়টি জানাজানি হওয়ার পর সোমবার সন্ধ্যার পর জেলা আইনজীবী সমিতির দু’নম্বর ভবনের দ্বিতীয়তলায় সংগঠনের জেলা সাধারণ সম্পাদকের ওপর ক্ষিপ্ত হয়ে উঠেন সাধারণ সদস্যরা। তাকেসহ জেলা আইনজীবী সমিতির এক শীর্ষ নেতাকেও তিরস্কার করেন সদস্যরা। এক পর্যায়ে সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
সংগঠনের একটি সূত্রে জানাগেছে, আবু মোর্ত্তজা ছোটকে বহিস্কারের পর যশোর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন  সিনিয়র সহসভাপতি সৈয়দ রুহুল কুদ্দুস কচি।
বিষয়টি নিয়ে আবু মোর্ত্তজা ছোটর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, কেন্দ্র থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাকে বহিস্কারের কথা জানানো হয়েছে। তবে কী ধরনের শৃঙ্খলা ভঙ্গ তিনি করেছেন তা কেন্দ্র তাকে জানায়নি বলে তিনি জানিয়েছেন।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সংগঠনের সূচনালগ্ন থেকে তিনি সাথে আছেন। আন্দোলন সংগ্রামে তার অবদান ছিল। যশোর জেলা আইনজীবী সমিতির তিন বারের নির্বাচিত সাধারণ সম্পাদক তিনি। তারপরও একটি চক্র তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। সংগঠনের নেতৃবৃন্দ তার সাথে আছেন বলেও জানান ছোট।
ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পাওয়া রুহুল কুদ্দস কচী জানান, কেন্দ্র থেকে একটি সূত্র তাকে বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে নেতৃবৃন্দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে বলেও জানান তিনি।
এদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা সাধারণ সম্পাদক আমিনুর রহমান বলেন, বিষয়টি তিনি শুনেছেন। তবে আর কিছুই জানেন না। কেন্দ্র থেকে কোনো নির্দেশনা তার কাছে আসেনি বলে জানান তিনি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft