বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পাইকগাছায় ৫২ বছর আগে দাফন করা ব্যক্তির অবিকৃত লাশ উত্তোলন
● এক নজর দেখতে উৎসুক মানুষের ভিড়
কাগজ সংবাদ
Published : Monday, 16 November, 2020 at 11:05 PM
পাইকগাছায় ৫২ বছর আগে দাফন করা ব্যক্তির অবিকৃত লাশ উত্তোলন খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনির পাশের হাবিবনগর মাদ্রাসা প্রাঙ্গণে ৫২ বছর পুর্বে দাফন করা একব্যক্তির অবিকল মৃতদেহ উদ্ধার হয়েছে। ওই ব্যক্তির নাম বজলুর রহমান। তিনি হাবিবনগর মাদ্রাসার প্রতিষ্ঠা করেন। ৫২ বছর পর অবিকৃত মরদেহ উদ্ধারের খবরে মানুষের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়। শ’ শ’ মানুষ এই মৃতদেহ দেখার জন্যে ভিড় করে। অনেকেই এই মরদেহের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। এরপর অসংখ্য শেয়ার,লাইক কমেন্টস হয়েছে। হাবিবনগর মাদ্রাসার নতুন ভবন নির্মাণের প্রয়োজনে কবরটি অন্যত্র সরানোর সিদ্ধান্ত নেয় পরিচালনা পরিষদ। সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার কবর খুঁড়লে ৫২ বছর আগে মারা যাওয়া বজলুর রহমানের অবিকৃত লাশ উদ্ধার হয়। এরপর জুম্মার নামাজ শেষে ফের জানাজা পড়ে লাশটি অন্যত্র দাফন সম্পন্ন হয়েছে।
এলাকার লোকজন জানায়, উপজেলার ঐতিহ্যবাহী হাবিবনগর মাদ্রাসার প্রতিষ্ঠাতা বজলুর রহমানের মৃত্যু হয় ১৯৬৮ সালে। ওই সময় মাদ্রাসা চত্বরেই তাকে দাফন করা হয়। সম্প্রতি মাদ্রাসায় নতুন ভবন নির্মাণের অনুমোদন দেয়া হয়েছে। এরপর স্থান সংকটের কারণে মাদ্রাসা চত্বর থেকে প্রতিষ্ঠাতার কবরটি অন্যত্র সরানোর সিদ্ধান্ত গৃহীত হয়। সেই মোতাবেক শুক্রবার সকালে কবরটি খুঁড়ে ৫২ বছর আগে দাফনকৃত বজলুর রহমানের অবিকৃত লাশ উত্তোলন করা হয়।
এ ব্যাপারে কপিলমুনি জাফর আউলিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুস সাত্তার সাংবাদিকদের বলেন, বিষয়টি তিনিও শুনেছেন। ৫২ বছর আগে মারা যাওয়া বজলুর রহমান জীবিত অবস্থায় অনেক ভালো কাজ করেছিলেন। যার ফলে এখনো তার লাশ অবিকৃত অবস্থায় রয়েছে। এটি কোনো খারাপ লক্ষণ না।








সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft